বয়স বাড়ার সঙ্গে যেভাবে ধরে রাখবেন সৌন্দর্য

নিউজনাউ ডেস্ক: সৌন্দর্য ধরে রাখতে কে না চায়, বয়স বাড়ার সাথে সাথে আমাদের প্রত্যেকেরেই সৌন্দর্য কমে যায় । অনেকের চেহারায় বয়সের ছাপ পড়ে । এজন্য নানা ধরনের অ্যান্টি-এজিং ক্রিম, চুল শক্তপোক্ত রাখার তেল, চামড়ায় ভাঁজ না পড়ার লোশন অনেকই ব্যবহার করেন এ গুলোর ব্যাবহার করেই কিন্তু সৌন্দর্য ধরে রাখা সম্ভব নয়।

সৌন্দর্য ধরে রাখতে হলে সকলকে কিছু নিয়ম মেনে চলতে হবে। চলুন তাহলে জেনে নেই বয়স বাড়ার সাথে সাথে সৌন্দর্য ধরে রাখার কিছু উপায়:

প্রথমেই রোদ এড়িয়ে চলার চেষ্টা করতে হবে, সূর্যের আলট্রা ভায়োলেট রশ্মি ত্বকে বয়সের ছাপ ফেলে। তাই রোদে বের হলে সানস্ক্রিন ব্যবহার করতে ভুলবেন না। এবং সঙ্গে রাখুন ছাতা, টুপি কিংবা ওড়না।

যাদের ত্বক বেশী শুষ্ক, রুক্ষ তাদের ত্বকে ভাঁজ বেশি পড়ে। তাই বাড়িতেই মধু আর দই-এর প্যাক বানিয়ে ব্যবহার করুন এর ফলে ত্বককে রাখে ভালো এবং আর্দ্র ত্বকের উজ্জ্বলতা তখনই বাড়ে যখন আপনি ভেতর থেকে সুস্থ থাকবেন। বিশেষ করে, পেট পরিষ্কার থাকাটা খুব জরুরি। তাই প্রতিদিন তিন থেকে চার লিটার পানি খান। এতে শরীরে ডিহাইড্রেশন হয় না। এছাড়া ডায়েটে রাখুন ভিটামিন ই সমৃদ্ধ খাবার। আর পর্যাপ্ত পরিমাণে ঘুমাতে হবে। এর ফলেই ত্বক থাকবে ভালো এবং সুস্থ তাহলেই বয়স বেড়ে গেলেও বয়সের ছাপ বুঝা যাবে না

শুধু ত্বকের যত্ন নিলেই চলবে না, সবার আগে প্রয়োজন শরীর সুস্থ রাখা। নানা কর্মব্যস্ততার মধ্যেও সময় বের করে নিতে হবে ব্যায়াম বা যোগাসনের জন্য।

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: