মালয়েশিয়ায় ২০৪ বাংলাদেশীসহ তিন শতাধিক অভিবাসী আটক

নিউজনাউ ডেস্ক: মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী বিরোধী অভিযান চালিয়ে ২০৪ বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৩২৮ জনকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। আটককৃতদের মধ্যে সবচেয়ে বেশি বাংলাদেশী। বাকিরা ইন্দোনেশিয়া, মিয়ানমার ও ভারতের নাগরিক। শনিবার (২০ মার্চ) গভীর রাতে রাজধানী কুয়ালালামপুরে জালান ইম্বি’র ৩টি কনস্ট্রাকশন সাইটে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

অভিযান সম্পর্কে দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী দাতুক সেরি ডক্টর ইসমাইল মোহাম্মাদ বলেন, এ অভিযানে মালয়েশিয়ার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক উপস্থিত থেকে অপারেসি পরিচালনায় ইমিগ্রেশনের ১৮৫ কর্মকর্তা ও প্রতিরক্ষা বাহিনীর ৫ জন অংশ নেয়। আটককৃতদের বয়স ২৪ থেকে ৬৩ বছরের মধ্যে এবং তাদের সকলকেই কোভিড-১৯ পরীক্ষা করা হবে একই সঙ্গে কাগজপত্র যাচাই বাছাই করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

একসঙ্গে অনেকে থাকা এসব শ্রমিকদের থাকার জায়গা সরকারের বেঁধে দেয়া নিয়ম অনুযায়ী করা হয়েছে কি না তা নিয়েও তদন্ত করা হবে বলে মন্তব্য করেন তিনি। আটককৃতদের তদন্তের জন্য বুকিত জলিলের ডিটেনশন ক্যাম্পে রাখা হয়েছে। তবে তাদের বিরুদ্ধে ইমিগ্রেশনের ১৯৬৩ সালের করা আইনের ১৯৫৯/৬৩ ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: