অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সোনা জিতলো নীল দল

নিউজনাউ ডেস্ক: বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নবম আসরে নারীদের ক্রিকেট ইভেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নীল দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে সবুজ দলকে ৮ উইকেটে হারিয়েছে তারা। এর ফলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণ জিতলো জাহানারা-সালমার দল।

ফাইনালে জয়ের জন্য মাত্র ৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই আউট হন নীল দলের মুর্শিদা খাতুন। গ্রুপ পর্বের দুই ম্যাচে দলকে দারুণ শুরু এনে দিলেও এদিন ১৫ বলে ৯ রান করে ফিরেছেন তিনি। এরপর ফারজানা হককে নিয়ে জুটি গড়েন শামীমা সুলতানা। তাদের ৩০ রানের জুটি ভাঙেন রুমানা আহমেদ। ৫৫ বলে ৩১ রান করা শামীমাকে ফেরান তিনি।

এরপর দলের আর কোনো বিপদ ঘটতে দেননি ফারজানা ও ইসমা তানজিম। মাত্র ১৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় সালমার দল। ফারজানা ২৮ রানে ও তানজিম ১ রানে অপরাজিত ছিলেন। সবুজ দলের হয়ে একটি করে উইকেট নেন খাদিজা তুল কোবরা ও রুমানা।

এর আগে দিনের শুরুতে আগে ব্যাট করতে নেমে প্রথম থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ নীল দল। ৮ রান করে অধিনায়ক শারমিন ফিরলে ভাঙে ১৯ রানের উদ্বোধনী জুটি। একই ওভারে সুমাইয়া আক্তারকেও ফেরান জাহানারা।

৩১ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন সানজিদা। এমতাবস্থায় নুজহাত টুম্পাকে নিয়ে দলের বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন রুমানা। তবে সেটি দীর্ঘস্থায়ী হতে দেননি মুমতাহেনা। ৮ রান করে টুম্পাকে শিকার করেন তিনি।

রিতু মনি ছাড়া সবুজ দলের বাকি ব্যাটসম্যানরা প্রত্যেকেই ছিলেন আসা যাওয়ার মিছিলে। ২ চারের সাহায্যে ৩৯ বলে দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ৩৬ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৭২ রান তুলতেই অল আউট হয় বাংলাদেশ সবুজ দল।

নীল দলের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন জাহানারা ও মুমতাহেনা। এছাড়া সালমা দুটি ও রাবেয়া খান একটি উইকেট নিয়েছেন।

নিউজনাউ/টিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: