নেইল আর্ট দীর্ঘস্থায়ী রাখতে করণীয়

নিউজনাউ ডেস্ক: নেইল আর্ট বা নখের সৌন্দর্য একটি অন্যতম শিল্প যা নারীদের সৌন্দর্য বৃদ্ধিতে সহায়তা করে। নেইল আর্ট একটি ধৈর্যের কাজ যা কিনা একমাত্র একটি নারীই জানেন যে তার কি পরিমাণ ধৈর্য ধারণ করে এই সৌন্দর্য আঁকতে হয়। কিন্তু এই নেইল আর্ট দীর্ঘস্থায়ী হওয়ার জন্য অনেক রকমের কৌশল ব্যবহার করতে হয় যা কিনা অনেক নারীদেরই অজানা রয়েছে। নেইল আর্ট দীর্ঘস্থায়ী করতে কিছু টেকনিক অবলম্বন করতে পারেন। তবে চলুন জেনে নিই কী সেই করণীয়।

টপকোট প্রয়োগ করুন:
নেইল পেইন্ট নেয়ার ক্ষেত্রে এটি একটি অব্যক্ত নিয়ম। নেইল পেইন্ট শুকিয়ে যাওয়ার পর উপরে কোট লাগানো হয়। এই কোট এটিকে দীর্ঘস্থায়ী করতে সহায়তা করবে এবং নখ চকচকে থাকবে।

হ্যান্ড ক্রিম ব্যবহার করুন:
হ্যান্ড ক্রিম মূলত সানস্ক্রিনের মতো কাজ করে। দিনে দুবার হ্যান্ড ক্রিম ব্যবহার করা আপনার হাত ময়েশ্চারাইজ রাখবে এবং নখ সুস্থ রাখতে সাহায্য করবে।

কর্ণার আঁকুন:
যখন নখগুলোতে পলিশ প্রয়োগ করছেন তখন প্রথমে কর্ণারে আঁকতে ভুলবেন না। এটি নেইল পেইন্টের কোটে কর্ণার সুন্দরভাবে কভার করতে সহায়তা করে। যাতে নেইল পলিশ ছড়িয়ে না যায়।

হ্যান্ড ক্রিম ব্যবহার করুন: হ্যান্ড ক্রিম মূলত সানস্ক্রিনের মতো কাজ করে। দিনে দুবার হ্যান্ড ক্রিম ব্যবহার করা আপনার হাত ময়েশ্চারাইজ রাখবে এবং নখ সুস্থ রাখতে সাহায্য করবে।

বেজ কোট ব্যবহার করুন:
টপকোট লাগানোর মতই বেজ কোট লাগানো যেমন জরুরি তেমনি গুরুত্বপূর্ণ। আপনার নেইল পেইন্টটি ব্যবহার করার আগে একটি বেজ কোট ব্যবহার করা পলিশকে আরও দীর্ঘ সময়ের জন্য নখের সাথে আটকে রাখতে সহায়তা করবে। এর ফলে নখ কোনও চিপড অফ রঙ ছাড়াই দীর্ঘ সময়ের জন্য সুন্দর এবং রঙিন দেখাবে।

রাবারের গ্লাভস পরুন:
প্রতিদিনের ঘরের কাজগুলো করার আগে রাবারের গ্লাভস পরতে ভুলবেন না। পানি এবং সাবান ব্যবহার নখের রঙ নষ্ট করে ফেলে।

নিউজনাউ/টিপিএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
মন্তব্য
Loading...
%d bloggers like this: