আইসিইউ’তে বেজ বাবা সুমন

নিউজনাউ ডেস্ক: উন্নত চিকিৎসার জন্য গেল বছরই জার্মানিতে যাওয়ার কথা ছিল অর্থহীনের বেজ বাবা’খ্যাত সুমনের। কিন্তু করোনায় কারণে আটকে যায় তার চিকিৎসা।

অবশেষে চিকিৎসার জন্য থাইল্যান্ডের সামিতিভেজ হাসপাতালে নেওয়া হলো সুমনকে। ভর্তি হওয়ার পরই তাকে নেওয়া হয় আইসিইউতে- এমনটাই জানিয়েছেন অর্থহীনের এই গায়ক। দীর্ঘদিন ধরে ব্যাংককের এই হাসপাতালে তিনি ক্যানসারের চিকিৎসা নিয়ে আসছেন।

(১১ মার্চ) বৃহস্পতিবার দুপুরে এই বিষয়টি সুমন নিজেই নিশ্চিত করেছেন। তিনি জানান, ভর্তি হওয়ার পর তাকে পর্যবেক্ষণের জন্য আইসিইউতে রাখা হয়েছে। দেশসেরা এ বেজ গিটারিস্ট দীর্ঘদিন ধরে ব্যাংককের এ হাসপাতালে ক্যানসারের চিকিৎসা নিয়ে আসছেন।

জানা যায়, মেরুদণ্ডে অস্ত্রোপচারের জন্য নয়, শারীরিক অবস্থা খারাপ হওয়ায় এবং নিয়মিত কিছু চিকিৎসা নিতে তাকে ব্যাংককে নিয়ে যাওয়া হয়। তিনি এখন পর্যবেক্ষণে আছেন। এদিকে, মেরুদণ্ডে সার্জারির জন্য এখনও জার্মানিতে যাওয়ার অপেক্ষায় আছেন সুমন।

থাইল্যান্ড যাওয়ার আগে গত সপ্তাহে বেজবাবাখ্যাত এ গায়ক বলেন, ‘মেরুদণ্ডের এই অপারেশন খুবই গুরুতর ও জটিল। এখানে রিস্ক নেওয়ার সুযোগ নেই। তাই অন্য দেশে চেষ্টা করছি না। এরমধ্যে প্রায় বছর খানেক আগেই চিকিৎসকরা জানিয়েছেন, তারা খুব একটা আশাবাদী নন। সার্জারি অসফল হলে সারা জীবনের জন্য পঙ্গু হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।’

শুরুর দিকে চিকিৎসকেরা সুমনের শরীরে দুটি টিউমার পান। একসঙ্গে জানা যায়, তিনি ক্যানসারে আক্রান্ত। তখন ক্যানসারটি প্রথম ধাপে ছিল। ২০১৭ সালে সার্জারির পর ব্যাংককের একটি হাসপাতাল থেকে ফিরছিলেন এই গায়ক। এমন সময় হঠাৎ একটি গাড়ি ধাক্কা দেয়। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত সুমনের শরীরে
তখন প্রায় ১১ ঘণ্টা ধরে ৯টি সার্জারি করা হয়। ব্যাংককের ওই দুর্ঘটনায় তার স্পাইনাল কর্ডের ক্ষতি হয়। তখন তার মেরুদণ্ডের দুটি ডিস্কও পরিবর্তন করা হয়েছিল। নতুন করে এটার সার্জারির জন্যই জার্মানি যাওয়াটা এ গায়কের জন্য জরুরি।

নিউজনাউ/এফ এস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: