কোয়ার্টার ফাইনালে লিভারপুল

নিউজনাউ ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে লিভারপুল। প্রথমার্ধে বেশ কিছু সুযোগ নষ্ট করা লিভারপুল বিরতির পর পাঁচ মিনিটের ব্যবধানে লাইপজিগকে দুই গোল দিয়ে শেষ আটে নাম লিখিয়েছে তারা।

বুধবার (১০ মার্চ) রাতে বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় শেষ ষোলোর ফিরতি লেগে ২-০ ব্যবধানে জিতেছে ইংলিশ চ্যাম্পিয়নরা। প্রথম লেগের মতো এই লেগেও গোল পেয়েছেন মোহাম্মদ সালাহ ও সাদিও মানে। প্রথম লেগে জার্মানির ক্লাব আরবি লাইপজিগের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে এগিয়ে পরের রাউন্ডে জায়গা করে নিল লিভারপুল।

লাইপজিগের বিপক্ষেও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ইংলিশ প্রিমিয়ার লিগে ধুকতে থাকা লিভারপুল। যদিও উভয় দলই প্রথমার্ধে বেশ কিছু গোলের সুযোগ তৈরি করেছিল। কিন্তু সেগুলো আলোর মুখ দেখেনি।

তবে ২০তম মিনিটে এগিয়ে যেতে পারতো ক্লপের দল। কর্নারে দিয়োগো জোতার জোরালো হেডে এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক। প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি ভাল সুযোগ হাতছাড়া করেন জোতা।

দ্বিতীয়ার্ধে ফিরে চার মিনিটের ব্যবধানে দুই গোল পায় লিভারপুল। ৭০তম মিনিটে মোহাম্মদ সালাহ কাছ থেকে গোল করে এগিয়ে নেন দলকে। এ সময় জোতার পাস ধরে ডি-বক্সে জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন মিশরীয় তারকা।

এরপর ৭৪তম মিনিটে গোলের দেখা পান সাদিও মানে। ডান দিক থেকে দিভোক ওরিগির পাস ধরে প্রথম স্পর্শে ঠিকানা খুঁজে নেন মানে। শেষ পর্যন্ত গতবারের সেমি-ফাইনালিস্টদের বিপক্ষে দুই লেগের জয় নিয়ে মাঠ ছাড়ে অলরেডরা।

এ নিয়ে গেল চার আসরের মধ্যে তৃতীয়বারের মতো কোয়ার্টার ফাইনালে উঠলো লিভারপুল। তার মধ্যে আগের দুই আসরেই খেলেছিল ফাইনাল। এবার দ্বিতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নে এগিয়ে চলছে তারা।

নিউজনাউ/আরবি/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: