নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী সাথে সাক্ষাৎ করতে চান তামিম

নিউজনাউ ডেস্ক: আবারও নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ক্রিকেট দল। সেই ক্রাইস্টচার্চেই ১৪ দিনের কোয়ারেন্টাইন করেছে টাইগাররা। ক্রাইস্টচার্চ’ বলা এই কারণে, এখানেই প্রথম ক্রিকেট ইতিহাসের ভয়ংকরতম ঘটনার মুখোমুখি হয়েছিল টাইগাররা।

২০১৯ সালের ১৫ মার্চ, সেবার একটুর জন্য প্রাণে বেঁচে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শুক্রবার জুমার দিনে তারা সবাই যাচ্ছিলেন ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে। আর তখনই সেই মসজিদে গুলি করে পাখির মতো মুসুল্লিদের হত্যা করে ব্রেন্টন টারান্ট নামের এক সন্ত্রাসী। তামিম টাইগাররা খুব কাছে থেকে দেখেন সেই হত্যাযজ্ঞ। সেদিন কয়েক মিনিট এদিক ওদিক হলেই বিপদে তারাও ।

অনেকটা সময় পেরুলেও বাংলাদেশ দলের ক্রিকেটারদের সেই স্মৃতি এখনও গায়ে কাঁটা দেয়। এবারের সফরেও তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকারসহ বেশ কয়েকজন ক্রিকেটার আছেন ।

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম সেই স্মৃতি নিয়ে বলেন, ‘আমাদের সবার জন্যই সময়টা ছিল কঠিন। বিশেষ করে যে পরিবারগুলো তাদের আপনজনকে হারিয়েছে। আমরা শুধু তাদের জন্য প্রার্থনাই করতে পারি এবং আমরা প্রার্থনা করতে পারি, ইশ্বর যেন তাদের সহ্য করার শক্তি দেন।

কিন্তু ক্রাইস্টচার্চ হামলার পর নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন যেভাবে পুরো পরিস্থিতি সামলেছেন, তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন, সমব্যথী হয়েছেন, তার উচ্ছ্বসিত প্রশংসাই করলেন তামিম।

এ দিকে তামিম জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার খুব ইচ্ছে তার। তিনি বলেন, ‘আমি এই নিয়ে চতুর্থ বা পঞ্চমবার এলাম নিউজিল্যান্ডে। সবসময়ই এই দেশে আসতে মুখিয়ে থাকি আমরা। খুবই সুন্দর একটি দেশ। এখানকার মানুষরা ভালো। এখানকার প্রধানমন্ত্রীর কথা বলতে চাই, ওই কঠিন সময় তিনি যেভাবে সামলেছেন, বাংলাদেশের সবাই বাহবা দিয়েছে। ব্যক্তিগতভাবে কখনও তার সঙ্গে দেখা করার সুযোগ হলে আমি তাকে ধন্যবাদ জানাব।’

নিউজনাউ /এফ এস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: