ফরিদপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ফরিদপুর প্রতিনিধি: “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব”। এই শ্লোগানকে সামনে রেখে ফরিদপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টায় শহরের আলিপুরে বিএফএফ এর সভা কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাশউদা হোসেন। বেনিফিশিয়ারিজ ফ্রেন্ডশিপ ফোরাম(বিএফএফ) আয়োজনে এবং এএলআরডি এর সহযোগিতায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএফএফ এর সভাপতি মোঃ সহিদুল্লা। এ সময় স্বাগত বক্তব্য রাখেন বিএফএফ এর নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির। আলোচনা সভায় অ্যন্যদের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এফডিএ এর নির্বাহী পরিচালক আজাহারুল ইসলাম, সচেতন নাগরিক কমিটি(সনাক) সভাপতি এ্যাড. শিপ্রা গোস্বামী, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তা, এমডিসি এর নির্বাহী পরিচালক কাজী আশরাফুল হাসান, আভার নির্বাহী পরিচালক সুরেশ চন্দ্র হালদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক সিরাজ ই কবির খোকন, শাপলা মহিলা সংস্থার কো-অর্ডিনেটর প্রশান্ত কুমার সাহাসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও গ্রামীন কর্মজীবী নারীরা।

এ সময় বক্তারা বলেন, নারীদেরকে যেন একদিনের জন্য শুধু সম্মন প্রদান করা না হয়। নারী সম্মান একদিনের জন্য নয়। নারীদের সম্মান যেন সারা মাস, সারা বছরের জন্য হয়। বক্তরা আরো বলেন, আমাদের দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে নারীরা অগ্রনী ভূমিকা পালন করছে। বিশেষ করে করোনাকালীন সময়ে আমাদের গ্রামীন নারীরা পুরুষের সাথে সমানভাবে কাজ করেছে। তবে এই করোনাকালীন সময়ে নারী নির্যতনের হার ৩গুন বেড়ে গিয়েছে। তাছাড়া নারীরা কর্ম ক্ষেত্রে অনেক সময় শারীরিক নির্যাতনের শিকার হয়ে থাকে। তাই আমাদেরকে ১দিনের দিবস পালন না করে নারীদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

নিউজনাউ/টিপিএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: