পুনরায় চবি উপাচার্য থাকছেন ড. শিরীণ আখতার

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে। চাকরির মেয়াদ শেষ হওয়ার পর ২৯ এপ্রিল অবসর গ্রহণের পর পুনরায় উপাচার্যের দায়িত্ব পালন করবেন তিনি।

তবে সেদিন তার বর্তমান চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের পর দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন বাংলা বিভাগের অধ্যাপক ড. মহীবুল আজিজ।

মঙ্গলবার (৯ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই নিয়োগ দেওয়া হয়। তবে এতে নিয়োগের কোন সময়সীমা উল্লেখ করা হয়নি।

অফিস আদেশে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমােদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারকে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য আগামী ২৯ এপ্রিল পূর্বাহ্নে তার মূল কর্মস্থল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রত্যাবর্তনপূর্বক একই দিন অপরাহ্নে ভাইস চ্যান্সেলর পদে যোগদানের অনুমতি এবং ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতার এর অনুপস্থিতিতে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মােহাম্মদ মহীবুল আজিজকে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হলো।’

বিষয়টি নিউজনাউকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস‌এম মনিরুল হাসান। তিনি বলেন, উপাচার্যের চাকরির বয়স শেষ হওয়ায় ২৯ এপ্রিল তিনি অবসর গ্রহণ করবেন। একইদিনে পুনরায় উপাচার্যের দায়িত্ব গ্রহণ করবেন তিনি। সেদিন তার অনুপস্থিতিতে রুটিন দায়িত্ব পালন করবেন অধ্যাপক মহীবুল আজিজ।’

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: