মিনুসহ বিএনপি’র ৪ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

নিউজনাউ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে অশোভন বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ দলটির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম এ অভিযোগ দায়ের করে রাষ্ট্রদ্রোহ মামলা হিসেবে আমলে নেয়ার জন্য অনুমোদনের আবেদন করেন। জেলা ম্যাজিস্ট্রেট বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ কমিশনারের দপ্তরে পাঠিয়েছে বলে জানান, আইনজীবী মোসাব্বিরুল ইসলাম।

গত ২ মার্চ রাজশাহীর মাদরাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাবেক মেয়র ও নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্যান্য বিএনপি নেতারা অশোভন ও উসকানিমূলক বক্তব্য দেন বলে অভিযোগ ওঠে। তারই প্রেক্ষিতে আজ সকালে রাজশাহী জেলা প্রসাশকের কাছে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মিজানুর রহমান মিনু ছাড়াও মামলার এজাহারে আসামি করা হয়েছে- বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলন।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, ‘আজ সকালে আমাকে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে রাজশাহী মহানগর আওয়ামী লীগ একটি রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করে। গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সম্মেলনে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় ৪ জন বিএনপি নেতার বিরুদ্ধে মামলার আবেদন করেছেন তারা ‘

নিউজনাউ/এফএস/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: