কলকাতায় রেল ভবনে আগুনে ৭ জনের মৃত্যু

নিউজনাউ ডেস্ক: কলকাতার স্ট্র্যান্ড রোডে রেলের নিউ কয়লাঘাট ভবনে ভয়াবহ আগ্নিকাণ্ডে ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। মৃতদের মধ্যে ৪ জন দমকল কর্মী, ২ জন রেলপুলিশ এবং হেয়ার স্ট্রিট থানার একজন অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর রয়েছেন।

জানা গেছে, সোমবার স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের ১৩ তলা ভবনে আগুন লাগে। তখন ছুটি হয়ে গেলেও কয়েকজন ভেতরে ছিলেন বলে দাবি রেল কর্মীদের। তাদের মধ্যে চার থেকে পাঁচজনের খোঁজ মেলেনি বলে জানান তারা।

ঘটনাস্থলে উপস্থিত মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন, তিন দমকল কর্মী, পুলিশ এবং আরপিএফের একজন করে কর্মী লিফটে ঢুকেছিলেন। উদ্ধারকারীরা সবাইকে বার করে আনার চেষ্টা করছেন। বেশ কয়েকজন দমকল কর্মী লিফটে উঠছিলেন। ১২তলায় পৌঁছে তারা লিফটে থেকে বের হওয়ার চেষ্টা করেন। কিন্তু প্রচণ্ড তাপের ফলে তারা ফিরে আসার চেষ্টা করেন। চার পাশের বিষাক্ত গ্যাসে তারা সংজ্ঞাহীন হয়ে পড়েন।

তিনি জানান, মুখ্যমন্ত্রী মৃতদের পরিবার পিছু ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা দিয়েছেন। স্থানীয় সময় রাত সোয়া ১১টায় ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি জানিয়েছেন, ক্ষতিপূরণ ছাড়া মৃতদের পরিবারপিছু এক জনকে সরকারি চাকরিও দেওয়া হবে।

নিউজনাউ/টিপিএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: