দেশের ইমেজ নষ্ট করবেন না: প্রধান বিচারপতি

নিউজনাউ ডেস্ক: ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় এক আসামির জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের শুনানিতে লেখকদের সাবধান করলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেন, লেখেন, কিন্তু এ রকমভাবে কিছু করবেন না, যা একজন শিক্ষিত মানুষের জন্য শোভা পায় না। রবিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন তিন সদস্যের ভার্চ্যুয়াল আপিল বিভাগ আবেদনের শুনানি গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে কটাক্ষ করে নেতিবাচক পোস্ট দেয়ার অভিযোগে মামলা হয় গোলাম সারোয়ারের নামে। গেলো বছর মার্চে তার বিরুদ্ধে মামলা হলে অক্টোবরে হাইকোর্ট রুল দিয়ে সারোয়ারকে অন্তর্বর্তীকালীন জামিন দেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে গত বছর ১৮ অক্টোবর চেম্বার আদালতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত হয়। এর ধারাবাহিকতায় আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে রাষ্ট্রপক্ষের আবেদনটি শুনানির জন্য ওঠে।

সারোয়ারের আইনজীবি আসাদুজ্জামান জানান তাঁর হৃদযন্ত্রে চারটি স্টেন্ট পরানো আছে। স্বাস্থ্যগত কারণেই তার জামিন চাওয়া হয়েছে বলে সাংবাদিকদের বলেন। উচ্চ আদালত শুধু মেডিকেল গ্রাউন্ডেই তার জামিন দিয়েছেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আইনজীবীর উদ্দেশে বলেন, ভবিষ্যতে এগুলো করলে আর ছুটবেন (জামিন) না, যতই কথা বলুক। এসব বাড়াবাড়ি করে দেশের ইমেজ যদি নষ্ট করেন, দেশের ইমেজ হলো সবার আগে। আইনজীবী আসাদুজ্জামান বলেন, গত ১৮ অক্টোবর চেম্বার আদালত থেকে স্থগিতাদেশ (জামিন স্থগিত) দেওয়া হয়। তারপর পাঁচ মাস হয়ে গেছে।

আসাদুজ্জামানের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, আপনি তাকে সতর্ক করবেন। আবারও যদি আসে তবে আর বেল (জামিন) হবে না। এমন কিছু লিখে আপনারা দেশের ইমেজ নষ্ট করবেন না।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: