সরকারি টাকা পেতে হবিগঞ্জে হাজার হাজার শিক্ষার্থীর রেজিস্ট্রেশন

হবিগঞ্জ প্রতিনিধি: শিক্ষার্থীদের ১০ হাজার করে টাকা দেবে সরকার, এমন খবরে হবিগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে হুমড়ি খেয়ে রেজিস্ট্রেশন করছেন শিক্ষার্থীরা। কলেজ থেকে প্রত্যয়নপত্র সংগ্রহ করতে দুই টাকার ফটোকপি ফরম ১০০ টাকায় বিক্রি করলেও ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ।

তবে সরকারের পক্ষ থেকে সব শিক্ষার্থীদের নির্ধারিত অঙ্কের টাকা দেয়ার কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে শিক্ষার্থীরা যেন প্রতারিত না হন, সে ব্যাপারে জেলা শিক্ষা কর্মকর্তা দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

১০ হাজার টাকা পাওয়ার ভিত্তিহীন খবর অনুযায়ী রবিবার (৭ মার্চ) আবেদনের শেষ দিন ছিল। হবিগঞ্জ সরকারি মহিলা কলেজ, বৃন্দাবনসহ বিভিন্ন কলেজে ফরম পূরণে ব্যস্ত থাকতে দেখা গেছে শিক্ষার্থীদের।

এ বিষয়ে হবিগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নজমুল হোসেন বলেন, ছাত্রীরা বুঝতে চাচ্ছে না। তাই তাদের প্রত্যয়ন পত্র দিতে হচ্ছে। তিনি বলেন এ বিষয়ে গুজবে কান দিলে চলবে না। যদি অনুদান আসে তবে নিয়ম অনুযায়ী সবাই পাবে। তবে সকলকে সাবধান থাকার পরামর্শ দেন।

হবিগঞ্জ জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ রহুউল্লাহ বলেন, এমন নিদের্শনা সরাসরি তাদের মাধ্যমে আসেনি। কলেজের মাধ্যমে এসেছে। তবে স্পষ্ট নয়। গুজবে কান না দেয়ার আহবান জানান তিনিও।

হবিগঞ্জ জে কে এন্ড এইচ কে হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম চৌধুরী নিউজনাউকে বলেন, শিক্ষার্থীরা এসে প্রত্যয়নপত্র নিয়ে যাচ্ছে, আমরা দিচ্ছি। তবে, মন্ত্রণালয় থেকে আমাদের স্পষ্ট কোনো নিদের্শনা দেয়া হয়নি।

এমন গুজবে শিক্ষার্থীদের বিভ্রান্ত না হতে সতর্কতামূলক বিজ্ঞপ্তিও দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: