চট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ; জেলার প্রত্যাহার

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে রুবেল নামে এক হাজতি নিখোঁজ হওয়ার ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে জেলার মো. রফিকুল ইসলামসহ এক ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে। একইসঙ্গে সাময়িক বরখাস্ত করা হয়েছে দুই কারারক্ষীকে। এছাড়া ঘটনার তদন্তে ৩ সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

রবিবার (৭ মার্চ) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় ডিআইজি (প্রিজন) একে এম ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বহিষ্কার হওয়া দুজন হলেন কারারক্ষী নাজিম উদ্দিন ও সহকারী কারারক্ষী ইউনুস মিয়া। সহকারী প্রধান কারারক্ষী কামাল হায়দারের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনায় খুলনা বিভাগীয় ডিআইজি (প্রিজন) ছগীর মিয়াকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এক কারারক্ষীর বিরুদ্ধে দায়ের করা হয়েছে বিভাগীয় মামলা।

এর আগে শনিবার (৬ মার্চ) রাতে নগরের কোতোয়ালী থানায় কারাগারের জেলার মো. রফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

নিখোঁজ হাজতি মো. ফরহাদ হোসেন রুবেল কারাগারের পঞ্চম তলার ১৫ নম্বর ওয়ার্ডে থাকতেন। শনিবার ভোর সোয়া পাঁচটা থেকে ছয়টার মধ্যে রুবেল উধাও হয়ে যান। রুবেল নগরের সদরঘাট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি। গত ৮ ফেব্রুয়ারি পুলিশ তাকে গ্রেফতার করে।

তিনি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে।

কারা সূত্র জানায়, এরআগেও তিনি ২০১৮ সালে দুইবার কারা অভ্যন্তরে লুকিয়ে ছিলেন। এবার নতুন করে গত ৯ ফেব্রুয়ারি হত্যা মামলায় জেলে গিয়ে আবার লুকিয়ে গেলেন। এরআগে ২০১৮ সালে নরসিংদীর রায়পুরার ফরহাদ হোসেন রুবেল কারাগারে গেলে সেই সময় দুইবার কারাগারের ড্রেনে ও ছাদে আত্মগোপন করেন। সেই সময় ব্যাপক খোঁজাখুজির পর দুই বারই তাকে উদ্ধার করে কারা কর্তৃপক্ষ। এবারও তিনি সেই কাজ করেছেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: