অনাহারী মানুষদের জন্য যুক্তরাষ্ট্রের সড়কগুলোতে বসছে ফ্রিজ

নিউজনাউ ডেস্ক: প্রথমে শুনতে কিছুটা অবাক লাগলেও এটাই সত্য। খাদ্য সঙ্কট মোকাবিলায় বাইডেন প্রশাসন জানিয়েছে দেশটির বড় বড় শহরগুলোর কিছু কিছু পাড়ার বাসিন্দাদের অনাহার সঙ্কট কাটানোর জন্য সকলে মিলে রাস্তায় রাস্তায় বসিয়েছেন খাবারের ভাঁড়ার। খবর বিবিসি।

যুক্তরাষ্ট্রে ২০২০ সালে অনাহারে দিন কাটানো মানুষের সংখ্যা ছিল ৫ কোটির বেশি। ২০১৯ সালেই এই সংখ্যা ছিল সাড়ে ৩ কোটি। বাইডেন প্রশাসন বলছে খাদ্য সঙ্কট মোকাবিলায় তার সরকার পদক্ষেপ নিচ্ছে। তবে এই পদক্ষেপ কার্যকর হতে সময় লাগবে।

নিউইয়র্ক, লসঅ্যাঞ্জেলস, শিকাগো, মায়ামির মতো সব বড় শহরেই এই উদ্যোগ চোখে পড়েছে। উদ্যোক্তরা জানান, করোনা মহামারির সময় যুক্তরাষ্ট্রের প্রতি ৬ জন মানুষের মধ্যে ১ জনকে অভুক্ত থাকতে হচ্ছে। আর অভুক্ত সেসব মানুষকে সাহায্যের জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এর মাধ্যমে স্থানীয় বাসিন্দারা তাদের অসহায় প্রতিবেশিদের সাহায্য করতে পারছেন। তবে করোনা মহামারি শেষ হয়ে গেলেও ফ্রিজগুলোর প্রয়োজনীয়তা কমবে না বলে মনে করেন উদ্যোক্তরা।

তারা জানান, পাড়ার প্রধান সড়কগুলোর পাশেই ফ্রিজগুলো স্থাপন করা হচ্ছে। যাতে স্থানীয় বিত্তবানরা সহজেই সেসব ফ্রিজে খাবারসহ প্রয়োজনীয় পণ্য রাখতে পারেন। আর অভুক্ত মানুষগুলোও যাতে খুব সহজেই সেগুলো সংগ্রহ করতে পারেন। আর দিনরাত ২৪ ঘণ্টায় ফ্রিজগুলো ব্যববার করতে পারেন সবাই।

নিউজনাউ/এবিএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: