রাঙ্গামাটি শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষতি

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটি শহরের কাঁঠালতলী এলাকায় মসজিদ কলোনীতে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ২৫-৩০টি দোকান ও কাঁচা ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
শনিবার (৬ মার্চ) দুপুর দেড়টা দিকে এই ঘটনা ঘটে। তবে আগুন লাগার সুত্রপাত তাৎক্ষণিক কেউ জানাতে পারেনি।

খবর পেয়ে রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটসহ সেনাবাহিনী, পুলিশ, রেড ক্রিসেন্ট ও সাধারণ মানুষ প্রায় ২ ঘন্টা অব্যহত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
তবে আগুন লাগার ঘটনায় কোন আহত ও নিহত হয়নি বলে নিউজনাউকে নিশ্চিত করেছেন রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ মোস্তফা মহসিন। তিনি বলেন, আগুনের সুত্রপাত কিভাবে হয়েছে তা তাৎক্ষণিক ভাবে জানতে পারিনি। তদন্ত সাপেক্ষে বলা যাবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের দিকে একটি বাসতবাড়ি থেকে আগুনের সুত্রপাত ঘটে। প্রথমে একটু ধোঁয়া দেখা যায়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলেও কাজ করতে ব্যাঘাত ঘটে। এ অবস্থায় আগুন দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। এ সময় কলোনীর লোকজন বাড়িঘর ও দোকানের মালামাল সরিয়ে নেয়ার চেষ্টা চালায়।

এদিকে আগুনে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়সুত্রে জানা গেছে। শহরের প্রধান সড়কের পাশে এই অগ্নিকান্ডের ঘটনা হওয়ায় দেখা দিয়েছে তীব্র যানজট। ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মিজানুর রহমান। তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের জন্য তাৎক্ষণিক ত্রাণ সহায়তা প্রদানের নির্দেশ দেন এবং পরে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দেন।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: