শেবাগ-শচীনদের ঝড়ে পাত্তা পায়নি বাংলাদেশ লিজেন্ডস

নিউজনাউ ডেস্ক: শুক্রবার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ২০২১ সালের প্রথম ম্যাচ গড়ায় মাঠে। খালেদ মাহমুদ সুজনকে ছক্কা হাঁকিয়ে যখন বীরেন্দর শেবাগ জয় নিশ্চিত করেন, ঠিক তখনও ইনিংসের ৫৯ বল বাকি। রীতিমতো ঝড় বইয়ে দেন বাংলাদেশ লিজেন্ডসের বোলারদের ওপর। যেখানে ১০ উইকেটে ম্যাচ জিতেছে ভারত লিজেন্ডস।

ভারতের রায়পুরের শহীদ বির নারায়ণ আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। দুই ওপেনার বীরেন্দর শেবাগ ও শচীন টেন্ডুলকার মাত্র ১০ ওভার ১ বল ব্যাটিং করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শেওয়াগ ৩৫ বলে ৮০ ও শচীন ২৬ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে নাজিম উদ্দিনের ৪৯ রানে ভর করে ১০৯ রান করে বাংলাদেশের কিংবদন্তী ক্রিকেটাররা। ২ ওপেনার জাভেদ ওমর ও নাজিম উদ্দিন দারুণ শুরু এনে দেন। ১২ রানে জাভেদ আউট হয়ে গেলে ৫৯ রানে ভাঙে ওপেনিং জুটি।

এরপর নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। একাই লড়ছিলেন নাজিমউদ্দিন। তিনি ৩৩ বলে ৮টি চার ও ১টি ছয়ের মারে ৪৯ রান করেন। দলীয় ৭১ রানে তিনি সাজঘরে ফেরেন। এরপর বাকি ৩৮ রানে বাংলাদেশ হারায় ৮ উইকেট। ১২ রান আসে রাজিন সালেহর ব্যাট থেকে। আর কেউই ২ অঙ্কের ঘরে যেতে পারেননি।

এছাড়াও ভারতের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন প্রজ্ঞান ওঝা, যুবরাজ সিং ও বিনয় কুমার।

নিউজনাউ/এবিএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: