রওনা হয়েছে মেট্রোরেলের প্রথম ট্রেনটি

নিউজনাউ ডেস্ক: ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এবং জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) এর মেট্রোরেল প্রকল্পের ২৪ সেট ট্রেন বাংলাদেশে আসবে। এরই মাঝে প্রথম সেট ট্রেনটি গত বৃহস্পতিবার জাপানের কোবে সমুদ্র বন্দর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।

এ বিষয়ে জাইকা’র ফেসবুক পেজে একটি স্ট্যাটাসও দেওয়া হয়েছে। এছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গত রাতে একটি পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেন।

প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক লিখেছেন, খুব শিগগির জাপানের কোবে সমুদ্র বন্দর থেকে এমআরটি’র ২৪টি ট্রেনের প্রথমটি বাংলাদেশে পৌঁছবে। বৃহস্পতিবার প্রথম ট্রেনটি নিয়ে একটি জাহাজ বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।

ডিএমটিসিএল সূত্র থেকে জানা যায়, প্রথমে ট্রেনটি মংলা বন্দরে আসবে। সেখান থেকে উত্তরা নিয়ে যাওয়া হবে। আগামী কয়েক মাসের মধ্যে প্রথম ধাপে পাঁচটি ট্রেন ঢাকায় এসে পৌঁছাবে।

মেট্রোরেলের সেটগুলো দেশে আনার আগে বাংলাদেশি কয়েকজন বিশেষজ্ঞের জাপান সফর করার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে জাপান ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় সে পরিকল্পনা বাতিল করতে হয়। তার পরিবর্তে জাপান ইন্টারন্যাশনাল কোম্পানির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করেই ট্রেনটি দেশে আনা হচ্ছে বলে ডিএমটিসিএল সূত্রে জানা গেছে।

নিউজনাউ/এবিএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: