জুনের মধ্যে বিমানবন্দর থেকে পরিত্যক্ত উড়োজাহাজ সরানোর নির্দেশ

নিউজনাউ ডেস্ক: বিমানবন্দর থেকে পরিত্যক্ত উড়োজাহাজ অপসারণের সময় বেধে দিয়েছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও সিলেট ওসমানী বিমানবন্দরে বিভিন্ন এয়ারলাইন্সের পড়ে থাকা উড়োজাহাজ আগামী জুনের মধ্যে সরাতে এ নির্দেশ দেয়া হয়।

৪ ফেব্রুয়ারি বেবিচক চেয়ারম্যানের সভাপতিত্বে আয়োজিত মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। দীর্ঘদিন ধরে পড়ে থাকা বিভিন্ন উড়োজাহাজের এয়ারলাইন্সগুলোকে বারবার চিঠি দিয়েও কোন সুরাহা না হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে বেবিচক। এসব উড়োজাহাজের রেজিস্ট্রেশন কার্যকর থাকায় নিলামে বিক্রি করতে পারছে না বেবিচক।

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের টারমার্ক ও এপ্রোনে কোনও অকেজো উড়োজাহাজ নেই। তবে একটি ফ্লাইং ট্রেনিং প্রতিষ্ঠানের হ্যাঙ্গারে উড়োজাহাজ রয়েছে। কার্যক্রম বন্ধ থাকায় এই প্রতিষ্ঠানটিকে হ্যাঙ্গার ও উড়োজাহাজ সরিয়ে নিতে নোটিস দিয়েছে বিমানবন্দরটির কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে বন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ সাংবাদিকদের বলেন, একটি প্রশিক্ষণ একাডেমির হ্যাঙ্গার আছে ওসমানী বিমানবন্দরে, সেখানে তাদের কিছু উড়োজাহাজ আছে। প্রতিষ্ঠানটির কার্যক্রম না থাকায় তাদের সরে যাওয়ার জন্য নোটিশও দেওয়া হয়েছে।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: