‘শেখ হাসিনার নেতৃত্বে সম্প্রীতির বাংলাদেশ এগিয়ে চলছে’

চট্টগ্রাম ব্যুরো: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, কর্মই মানুষকে বাঁচিয়ে রাখে। মানুষের এমন কাজ করা উচিত যে কাজ তাঁর অনুপস্থিতিতেও সবাই স্মরণ করবে।

শুক্রবার (৫ মার্চ) দুপুরে চট্টগ্রামের লোহাগাড়া বড়হাতিয়া খুসাঙ্গের পাড়া মহাবোধি বিহারে উপমহাদেশের খ্যাতিমান সংঘমনীষা কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সম্প্রীতির বাংলাদেশ আজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়ার জন্য দেশের সব মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। তিনি বলেন, ধর্ম নিরপেক্ষতার আদর্শে উজ্জ্বীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক সোনার বাংলা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

বাংলাদেশী বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয় গুরু মহামান্য সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাথের এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মুক্তিযুদ্ধের চেতনায় সব সম্প্রদায়ের মানুষকে এক করেছেন। সম্প্রীতির এ বন্ধন কোনো শক্তিই আর বিভক্ত করতে পারবে না।

কর্মজ্যোতি জিনানন্দ মহাথের ‘র ভাতুষ্পুত্র ডাঃ বিদ্যুৎ বড়ুয়া ও কর্মজ্যোতি জিনানন্দ মহাথের ‘র জাতীয় অন্তোষ্টিক্রয়া উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিজয় বড়ুয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সাংসদ মনোরঞ্জন শীল গোপাল এমপি, জাফর আলম এমপি, সংরক্ষিত আসনের সাংসদ ওয়াসিকা আয়শা খান, আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, পুলিশ সুপার এস এম রশিদুল হক, বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা’র সভাপতি জ্ঞাননিধি বুদ্ধরক্ষিত মহাথেরো।

এর আগে সকালে অষ্টপরিস্কারসহ মহাসংঘদান ও স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয়।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
মন্তব্য
Loading...
%d bloggers like this: