করোনার প্রাদুর্ভাবে কুয়েতে মাসজুড়ে ১২ ঘণ্টার কারফিউ

নিউজনাউ ডেস্ক: হঠাৎ করেই কুয়েতে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় খানিকটা উঠেপড়ে লেগেছে দেশটির প্রশাসন। বৃহস্পতিবার (৪ মার্চ) দেশটির মন্ত্রীদের এক বিশেষ সভায় বলা হয় আগামী রবিবার (৭ মার্চ) থেকে ১২ ঘণ্টার কারফিউ জারি থাকবে দেশজুড়ে। খবর কুয়েতটাইমস।

খবরে আরো বলা হয়, কারফিউ অনুযায়ী মার্চ থেকে এক মাসের জন্য প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত লোকসমাগমের স্থানসহ পার্ক, বাংলো বন্ধ থাকবে। দেশটিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাইরের দেশ থেকে প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কারফিউ চলার সময় ফজর, মাগরিব ও এশার নামাজের জন্য হেঁটে মসজিদে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ফার্মেসি এবং অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠানগুলোকেও কারফিউ চলাকালীন ডেলিভারি সুবিধা দেওয়ার জন্য বলা হয়েছে।

এছাড়াও জানা যায়, মন্ত্রীদের কাউন্সিল দেশটিতে স্বাস্থ্যসেবামূলক প্রতিষ্ঠানগুলো খোলার সিদ্ধান্ত নিলেও রেস্টুরেন্ট এবং ক্যাফেতে শুধু ডেলিভারি চালু রাখা হয়েছে। ক্যাবিনেটে জনসাধারণের জন্য পার্কগুলোও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্যাক্সিতেও দুজন যাত্রীবহনের নিয়ম বলবৎ রয়েছে।

প্রসঙ্গত, কুয়েতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে এক হাজার ৭১৬ জন। সুস্থ হয়েছে এক হাজার ১২৫ জন। মোট আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৬৪ হাজার ৯৭ জন।

নিউজনাউ/এবিএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: