কৃষক হত্যায় আট জনের যাবজ্জীবন কারাদণ্ড

নিউজনাউ ডেস্ক: প্রায় ১২ বছর আগে রাজধানীর তুরাগ থানায় কৃষক হত্যা মামলার রায় দিয়েছেন আদালত। রায়ে তুরাগের নলভোগ এলাকার কৃষক আলেক মিয়াকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় আটজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৪ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করবেন।

একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এ মামলায় চার আসামিকে দেড় বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন সোহরাব মিয়া, সোহেল রানা, বাবুল মিয়া ও ফিরোজ মিয়া। রায়ের পর তাঁদের কারাগারে পাঠানো হয়েছে। খালাস দেয়া হয়েছে তিনজনকে। খালাস পাওয়া তিন ব্যক্তি হলেন মোস্তফা, ওমর আলী ও বারেক। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আলাল উদ্দিন, জয়নাল আবেদীন, আ. রাজ্জাক, আ. সাত্তার, আ. জব্বার, আউয়াল মিয়া ওরফে আউয়াল, সমর আলী ওরফে সমর এবং তমিজ উদ্দিন ওরফে তমু। এ হত্যার ঘটনায় হওয়া মামলা তদন্ত করে মোট ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ ।

১৫ জনই কৃষক আলেকের প্রতিবেশী ছিলেন। মামলায় রাষ্ট্রপক্ষে ১৫ জন সাক্ষীকে আদালতে হাজির করা হয়। বিচার শেষে আজ রায় দিলেন আদালত।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
মন্তব্য
Loading...
%d bloggers like this: