জামালপুরের সেই ডিসিকে শাস্তি দিলো মন্ত্রণালয়

জামালপুর প্রতিনিধি: জামালপুরের সেই ডিসিকে শাস্তি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জেলা প্রশাসনে কর্মরত অবস্থায় নারী সহকর্মীর সাথে আপত্তিকর সম্পর্কে জড়ানোর কারণে তাকে এ শাস্তি প্রদান করা হয়। শাস্তি হিসাবে সাবেক ডিসি আহমেদ কবীরের বেতন গ্রেড কমিয়েছে মন্ত্রণালয়। বর্তমানে তিনি উপসচিব হিসাবে ৫ম গ্রেডে বেতন পাবেন।

শাস্তির কারণে তিনি এখন ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী ৬ষ্ঠ গ্রেডের সর্বনিম্ন ধাপের বেতন পাবেন। জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন সাংবাদিকদের বলেন, ‘অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এ শাস্তি দেওয়া হয়েছে। তিনি যে অপরাধ করেছেন তা পুরো প্রশাসনকে কলঙ্কিত করেছে। তার পরিবার ও সন্তানের ভবিষ্যৎ চিন্তা ও সার্বিক বিষয় বিবেচনা করেই এ শাস্তি দেয়া হয়েছে। তিনি আর কখনো পদোন্নতি পাবেন না। এই পদ থেকেই তাকে চাকরি থেকে বিদায় নিতে হবে। বেতনও প্রায় অর্ধেকে নেমে আসবে।’

কবীরের বিরুদ্ধে আনা অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় তাকে শাস্তি দিয়ে এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮-এর বিধি ৪(৩)(ক) মোতাবেক গুরুদণ্ড হিসাবে তিন বছরের জন্য নিম্নবেতন গ্রেডে অবনমিতকরণ করা হলো। কবীর উপসচিব হিসাবে বর্তমানে ৫ম গ্রেডে বেতন পান। শাস্তির কারণে এখন থেকে তিনি ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী ৬ষ্ঠ গ্রেডের সর্বনিম্ন ধাপের বেতন পাবেন। পঞ্চম গ্রেডে তার মূল বেতন প্রায় ৭০ হাজার টাকা। এখন তিনি মূল বেতন পাবেন ৩৫ হাজার টাকা। সঙ্গে সংগতিপূর্ণ অন্যান্য ভাতা-সুবিধা পাবেন।

নিউজনাউ/ টিপিএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: