১ ওভারে ৬ ছক্কায় পোলার্ডের রেকর্ড, উইন্ডিজের জয়

নিউজনাউ ডেস্ক: ক্রিকেট অঙ্গনে কতই না ইতিহাস তৈরী হয় প্রতিনিয়ত। ঠিক এমনি এক বিনোদনমূলক লড়াই উপহার দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ বনাম শ্রীলঙ্কার তিন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি। অ্যান্টিগায় হওয়া ম্যাচটি অধিনায়ক কাইরন পোলার্ডের তাণ্ডবে ৪১ বল বাকি থাকতে ৪ উইকেটে জিতে নিয়েছে ক্যারিবিয়ানরা। এই এক ম্যাচেই হ্যাটট্রিক ও এক ওভারে ৬ ছক্কা।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান করতে সক্ষম হয় শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন পাথুম নিশানকা। এছাড়া ওপেনার-উইকেটরক্ষক নিরোশান দিকভেলার ব্যাট থেকে আসে ৩৩ রান।

১৩২ রান তাড়া করতে নামা উইন্ডিজের ইনিংসেই শুরু হয় বিনোদন। ওপেনিংয়ে দুর্দান্ত শুরু পাওয়া ক্যারিবিয়ানরা বড় ধাক্কা খায় ইনিংসের চতুর্থ ওভারে। নিজের দ্বিতীয় ওভার করতে আসা আকিলা ধনাঞ্জয়াকে চার মেরে স্বাগত জানান ওপেনার এভিন লুইস। লঙ্কান স্পিনার তার প্রতিশোধ নেন পরের বলে।

দ্বিতীয় বলে লুইসকে (২৮) গুণাথিলাকার হাতে ক্যাচ বানান ধনাঞ্জয়া। পরের বলে ক্রিস গেইলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি। দুই বছর পর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে নেমে ডাক মেরে ফেরেন ‘ইউনিভার্সেল বস’। চতুর্থ বলে নিকোলাস পুরানকে (০) ডাক উপহার দেন ধনাঞ্জয়া। তার এক ঝড়েই ৫২ রানে তিন টপ-অর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়ে যায় উইন্ডিজ।

তবে নাটক এখানেই শেষ নয়। নিজের তৃতীয় ওভারে করতে এসেই টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিক করার আনন্দ মিইয়ে যায় ধনাঞ্জয়ার। তার এক ওভারেই ৬ ছক্কায় হাঁকিয়ে ম্যাচটি জমিয়ে তুলেন পোলার্ড। আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় খেলোয়াড় হিসেবে এক ওভারে ছয় ছক্কা হাঁকানোর মাইলফলকে পা রাখলেন উইন্ডিজ অধিনায়ক। ২০০৭ বিশ্বকাপে হার্শেল গিবস এবং ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিং এই দুর্দান্ত কাজটি করেছিলেন।

এরপর অবশ্য হ্যাটট্রিকের সুযোগ আসে ওয়ানিন্দু হাসারাঙ্গারও। দলের সপ্তম ওভার করতে এসে চতুর্থ ও পঞ্চম বলে পোলার্ড ও ফাবিয়ান অ্যালানকে (০) ফেরান তিনি। তবে তার হ্যাটট্রিক সুযোগটি নষ্ট করে দেন ডোয়াইন ব্রাভো (৪*)। তবে এরপর উইন্ডিজ ব্যাটসম্যানদের সামনে আর কোনো বাধা সৃষ্টি করতে পারেনি লঙ্কান বোলাররা। অপরাজিত থাকা জেসন হোল্ডারের ২৯ রানের সুবাদে ৬ উইকেটে ১৩৪ রান করে জয় তুলে নেয় ক্যারিবিয়ানরা।

চাপের মুখে ১১ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন পোলার্ড। অন্যদিকে হ্যাটট্রিক করলেও ৪ ওভারে ৬২ রান দিয়েছেন ধনাঞ্জয়া।

নিউজনাউ/এবিএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: