আওয়ামী লীগ ছদ্মবেশে একদলীয় শাসন চালু রেখেছে: ফখরুল

নিউজনাউ ডেস্ক: এই স্বাধীনতা সংগ্রাম যেটা হয়েছিল, স্বাধীনতার যে স্বপ্ন দেখেছিলাম আমরা, স্বাধীনতার যে কমিটমেন্ট ছিল, যে ইশতেহার ছিল তার একটাও আওয়ামী লীগ সরকার কোনো দিনই পূরণ করেনি। বলছিনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ‘স্বাধীনতার ইতেশহার’ দিবস উপলক্ষ্যে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্বাধীনতা সূবর্ণ জয়ন্তী উপদযাপন কমিটির উদ্যোগে এই আলোচনা সভা হয়।

তিনি বলেন, “তারা বাকশাল গঠন করেছিল, পত্রিকা নিষিদ্ধ করে দিয়েছিল, অধিকারগুলো হরণ করে নিয়েছিল, একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল এই আওয়ামী লীগ। আজকে একটা ভিন্ন মোড়কে ছদ্মবেশে তারা একদলীয় শাসনব্যবস্থা চালু রেখেছে।”

ফখরুল বলেন, “আমরা সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান পালন করতে গিয়ে তাদেরকে সামনে নিয়ে এসেছি। আমরা ইতিহাসকে বিকৃত করতে চাই না। আমরা ইতিহাসে যার যা অবস্থান সেটা দিতে চাই।”

একাত্তরের ৩ মার্চ পল্টন ময়দানে তৎকালীন ছাত্র সংগ্রাম পরিষদের নেতা শাহজাহান সিরাজ স্বাধীনতার ইশতেহার পাঠ করেন। ইশতেহারে বলা হয়, স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ গঠন করে ব্যক্তি, বাক ও সংবাদপত্রের স্বাধীনতার নির্ভেজাল গণতন্ত্র কায়েম করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের শাসনে বাংলাদেশে এই ১৫ বছরে এখন ব্যক্তিতে ব্যক্তিতে বৈষম্য আকাশ-পাহাড় সমান হয়ে গেছে, বাক স্বাধীনতা, লেখার স্বাধীনতা সব কিছু হরণ করা হয়ে গেছে। আর অঞ্চলে অঞ্চলে বৈষম্য আরও বৃদ্ধি পেয়েছে।

এছাড়াও সভায় বিএনপির সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, ফজলুল হক মিলন, শহিদ উদ্দিন চৌধুরী, নাজিম উদ্দিন আলম, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন বিএনপির স্বাধীনতা সূবর্ণ জয়ন্তী উপদযাপন কমিটির সদস্য আবদুস সালাম।

নিউজনাউ/এসএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: