২৮ মার্চ পর্যন্ত লকডাউন বাড়লো জার্মানিতে

নিউজনাউ ডেস্ক: প্রাণঘাতি করোনায় সংকট মোকাবিলায় আগামী ২৮ মার্চ পর্যন্ত লাগাতার লকডাউনের মেয়াদ বাড়িয়েছে মার্কের প্রশাসন। তবে এ দফায় কড়াকড়ি কিছুটা শিথিল করা হয়েছে।

ইউরোপের অন্যান্য দেশের মতো গত বছরের ডিসেম্বর থেকেই লকডাউনের কড়াকড়িতে দিন পার করছে জার্মানি। প্রায় প্রতিদিনই দেশটির ১৬টি অঙ্গরাজ্যের কোথাও না কোথাও হানা দিচ্ছে ব্রিটেন, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের করোনার নতুন ধরন।

তাই চলতি মাসের ৭ মার্চ পর্যন্ত দেয়া করোনার লকডাউনের সময়সীমা বাড়ানো হয়েছে ২৮ মার্চ পর্যন্ত। তবে সংক্রমণ পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় লকডাউনের বিধিনিয়মে আনা হয়েছে কিছুটা শিথিলতা। খুলে দেয়া হয়েছে গ্রন্থাগার, বই পুস্তকের দোকান, নার্সারি বা গাছের চারা বিক্রির দোকান ও চুল কাটার সেলুন। মার্কেল সরকারের এমন সিদ্ধান্তে খুশি সংশ্লিষ্ট সবাই।

তবে শিথিলতার অংশ হিসেবে দুজনের বদলে ৫ জন এক হতে পারলেও সামাজিক অনুষ্ঠানের অনুমোদন দেয়নি মার্কেল প্রশাসন। বিশেষজ্ঞরা মনে করছেন টিকা প্রদানের জটিলতা কাটাতে দেশটির সাধারণ চিকিৎসকদের চেম্বারে টিকা প্রদান কার্যক্রম চালু করার পাশাপাশি বিনামূল্যে পরীক্ষার সুবিধা রাখলে করোনাকে ধীরে ধীরে বশে আনা সম্ভব হবে।

নিউজনাউ/টিপিএম/২০২‌১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: