গোপালগঞ্জে চালু হলো শেখ রাসেল শিশু বান্ধব চক্ষু ইউনিট

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে চালো হলো শেখ রাসেল শিশু বান্ধব চক্ষু ইউনিট। মঙ্গলবার অরবিস ইন্টারন্যাশনালের সহযোগিতায় গোপালগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা চক্ষু হাসপাতালে স্থাপিত শিশু ইউনিটের উদ্বোধন করেন হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদ।

ঢাকার বাইরে দেশের প্রথম গোপালগঞ্জে এ ইউনিট স্থাপন করা হয়েছে জানিয়ে হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদ বলেন, ইউনিটটিতে অভ্যর্থনা,রেজিস্ট্রেশন, ভিশন সেন্টার, কাউন্সিলিং এ্যান্ড এ্যাডমিশন বিভাগ, কন্সালটেশন রুম, প্লেয়িং জোন, ওয়েটিং রুম, ব্রেস্ট ফিডিং পয়েন্ট সহ প্রয়োজনীয় সবধরণের শিশুতোষ ব্যবস্থা রাখা হয়েছে। এখানে অরবিসের সহযোগিতায় বিভিন্ন দেশ থেকে বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক ও নার্সরা যত্নের সাথে মনোরম পরিবেশে শিশুদের চোখের চিকিৎসা প্রদান করবেন। গোপালগঞ্জ সহ আশপাশের অন্তত ৩৫টি জেলার শিশুরা এখান থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা পাবে।

তিনি আরো জানান, হাসপাতালের শিশু ইউনিটে সহজেই শিশুর চোখের সব রোগের চিকিৎসা মিলবে। এখান থেকে বিনামূল্যে প্রয়োজনীয় ঔষুধও প্রদান করা হবে।

হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ আব্দুল্লাহ হেল আযম বলেন, শিশু ইউনিটটি অরবিস আন্তর্জাতিক মানের করে দিয়েছে। এখানে বিশ্বের সব আধুনিক যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে। আশা করছি এখান থেকে দেশের অনেক জেলার শিশুদের চোখের সু-চিকৎসা করা সম্ভব হবে।

নিউজনাউ/টিপিএম/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: