করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা যুক্তরাষ্ট্রের

নিউজনাউ ডেস্ক: দ্রুত সংক্রমণে সক্ষম করোনাভাইরাসের ধরনগুলোর কারণে যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের সংক্রমণের চতুর্থ ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে। সংক্রমণ ও মৃত্যুর এসব তথ্য বিশ্লেষণ করে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) প্রধান ড. রচেলে ওয়ালেনস্কি।

যুক্তরাষ্ট্রে গত সপ্তাহে দৈনিক গড়ে প্রায় ৭০ হাজার মানুষ করোনার সংক্রমিত হয় এবং প্রতিদিন প্রায় দুই হাজার করে মানুষের মৃত্যু হয়েছে।

দেশটির স্থানীয় সময় সোমবার সিডিসির প্রধান বলেন, ‘দয়া করে আমার কথা শুনুন, নতুন ধরনের করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার ফলে এতদিন পায়ের তলায় যে শক্ত ভিত তৈরি করেছি আমরা তা হারানোর দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছি। ভাইরাসের এই নতুন ধরনগুলো সত্যিই আমাদের জনগণ ও অগ্রগতির জন্য হুমকিস্বরূপ।’

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনার বহু ধরন রয়েছে। তবে অল্পকিছু ধরন দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এর মধ্যে যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলে প্রথম ধরা পড়া ধরনগুলো মারাত্মক।

যুক্তরাজ্যে প্রথম দেখা দেওয়া করোনার ধরন বি.১.১.৭ এ মাসেই যুক্তরাষ্ট্রে প্রধান করোনার ধরন হিসেবে দেখা দিবে। এতটাই দ্রুত ছড়াচ্ছে ভাইরাসটি।

নিউজনাউ/এবিএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: