কর্ণফুলী নদীতে পাথরবাহী ট্রলারডুবি, ২ শ্রমিক নিখোঁজ

কর্ণফুলী প্রতিনিধি: চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালারপোল এলাকায় নির্মাণাধীন ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা লেগে একটি পাথরবাহী ট্রলার ডুবে গেছে। এতে নিখোঁজ হয়েছেন ট্রলারে থাকা দুজন শ্রমিক।

মঙ্গলবার (২ মার্চ) ভোররাতের দিকে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো. আজিজুল ইসলাম।

নিখোঁজ শ্রমিকরা হলেন, রহমত আলী এবং আবুল কালাম মুন্সী।

আজিজুল বলেন, ‘ভোরের দিকে কালারপোল এলাকার একটি ট্রলারডুবির সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডুবুরি দল’।

নৌযানে থাকা একজন শ্রমিক নিউজনাউকে জানিয়েছেন, পাথরবোঝাই ট্রলারটি মাঝিরঘাট থেকে আসছিল। কালারপোল এলাকায় আসলে ট্রলারটি পানিতে ডুবে থাকা কালারপোর সেতুর একটি পুরনো পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় ট্রলারের তলা ফেটে যায় এবং কয়েক মিনিটের মধ্যে ডুবতে শুরু করে। এ সময় সবাই লাফ দিয়ে তীরে উঠে আসার চেষ্টা করে। সবাই উঠে আসতে পারলেও দু’জন উঠে আসতে ব্যর্থ হন। এদের মধ্য একজন ঘুমন্ত অবস্থায় ছিলেন।

জানা যায় দুর্ঘটনার সময় ওই নৌযানে ২৪ জন শ্রমিক ও ৫ জন স্টাফ সহ মোট ২৯ জন ছিলেন। এদের মধ্যে ২৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হলেও এখনো নিখোঁজ রয়েছেন দু’জন।

 

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: