রংপুর নগরীর জামাল মার্কেটে আগুনে ৪০ কোটি টাকার ক্ষতি

রংপুর ব্যুরো: রংপুর নগরীর স্টেশন রোড এলাকায় জামাল মার্কেটের নিচতলায় আগুনে অন্তত ২০টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় ৪০ কোটি টাকারও বেশি সম্পদ পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে এসে দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় মার্কেটের পেছনে কাপড়ের দোকান ও গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। এতে ২০টি দোকান ও গোডাউন পুড়ে যায়। বৈদ্যুতিক সট সার্কিট নয়; পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে দেয়া হয়েছে বলে তাদের অভিযোগ। আগুন লাগার সময় দুই ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শী মার্কেটের কর্মচারী আফজাল হোসেন জানিয়েছে, তিনি মার্কেটের ভেতরেই থাকেন। হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার শুরু করেন। এ সময় আশেপাশের লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। মার্কেটের পেছনে অনেকগুলো গুদাম রয়েছে। যেহেতু পুরো নিচতলা কাপড়ের মার্কেট, সে কারণে গুদামগুলোয় রেডিমেট শার্ট, জামা, মেয়েদের কাপড়, বোরকাসহ বিভিন্ন ধরনের কাপড়ের দোকানে মালামাল গুদামে থাকে।

মার্কেট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন জানিয়েছেন, ওই মার্কেটে প্রায় সকলেই কাপড় ব্যবসায়ী। মঙ্গলবার ভোর ৫টার দিকে মার্কেটে আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। অগ্নিকান্ডে মার্কেটের দুই লাইনের অন্তত ২০টি দোকান পুড়ে যায়। এতে কয়েক ৪০ কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মার্কেটের ব্যবসায়ী শাহ আলম জানিয়েছেন, তারগুদামে প্রায় এক কোটি টাকার মালামাল ছিল। সব পুড়ে গেছে। তিনি নিঃস্ব হয়ে গেছেন। একই কথা জানিয়েছেন ব্যবসায়ী মমতাজ আলী, আকবর আলীসহ অনেকে। রংপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ পরিচালক অহিদুল ইসলাম জানিয়েছেন, আগুন লাগার খবর পেয়ে প্রথমে ৮টি ইউনিট পরে অন্য এলাকা থেকে আরও ২টিসহ মোট ১০টি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করছেন তারা।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: