যুক্তরাজ্যে ৮ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে

নিউজনাউ ডেস্ক: মহামারি করোনা ভ্যাকসিন কর্মসূচিতে ইউরোপের অন্য দেশগুলোর তুলনায় অনেকটা এগিয়ে আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত করোনার ভ্যাকসিন পেয়েছেন এক তৃতীয়াংশ মানুষ। এ অবস্থায় ৮ মার্চ থেকে খুলতে যাচ্ছে স্কুল। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটির কর্তৃপক্ষ।

সোমবার স্কুল পরিদর্শনে যান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। প্রায় একবছর পর খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান তাই খোলার পর কেমন পরিস্থিতি হবে সেটা দেখতে তিনি এ সফর করেন। এ সময় কিছু সংখ্যক শিক্ষার্থীও এ সময় উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে বন্ধুর মতো আচরণে যেন মেতে ওঠেন বরিস। এরপরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। কথা হয় ভ্যাকসিন ও আগামী সপ্তাহে স্কুল খোলার বিষয়টি নিয়ে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ সময় দাবি করেন, করোনার যেকোনো ধরনের বিরুদ্ধে তাদের টিকা কার্যকরী।

তিনি বলেন, আমি অনেকের সঙ্গে কথা বলেছি। প্রত্যেকটি মানুষই চাইছেন স্কুল খোলার জন্য। সে অনুযায়ী সরকার ব্যবস্থা নিয়েছে। আমাদের হাতে ৫০ মিলিয়ন করোনার টেস্টিং কিট আছে, আমরা গণহারে টিকার কাজ যেমন চালাতে পারছি, তেমনি পরীক্ষা চালিয়ে যেতে পারবো। টিকার ওপর জনগণের ভরসা বাড়ছে। আমি নিজেও শঙ্কার কিছু দেখি না। যে কোনো বৈশিষ্টের কোভিড আমরা রুখে দিতে পারবো।

এদিকে, ব্রিটেনে প্রায় এক তৃতীয়াংশ মানুষকে কোভিড-১৯-এর টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে। প্রায় ৬ কোটি ৬০ লাখ মানুষের মধ্যে প্রায় দুই কোটি ৯০ হাজার মানুষকে দেয়া হয়েছে এ ডোজ।

নিউজনাউ/এবিএ/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: