ওমানে বৃহস্পতিবার থেকে সব বাণিজ্যিক কার্যক্রম বন্ধ ঘোষণা

নিউজনাউ ডেস্ক: ওমানে করোনা ঠেকাতে আগামী বৃহস্পতিবার ৪ মার্চ থেকে ১৬ দিনের জন্য সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত সব বাণিজ্যিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। ক্রমবর্ধমান করোনা পরিস্থিতির কারণে সুপ্রিম কমিটি ৪ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত ওমানের সব প্রদেশে সব বাণিজ্যিক কার্যক্রম বন্ধের এই সিদ্ধান্ত নিয়েছে।

সব রেস্তোঁরা, ক্যাফে এবং পর্যটন স্থাপনাগুলোর অভ্যন্তরে ক্যাফেটেরিয়া এবং হোম ডেলিভারি পরিষেবাগুলো বন্ধ থাকবে। শুধু জ্বালানী স্টেশন, স্বাস্থ্য সংস্থা এবং বেসরকারি ফার্মেসিগুলো খোলা থাকবে।

এছাড়া, কমিটি রবিবার ৭ মার্চ থেকে বৃহস্পতিবার ১১ মার্চ পর্যন্ত সময়ে দূরশিক্ষণের মাধ্যমে পাবলিক স্কুলে শিক্ষার্থীদের পাঠদানের ধারাবাহিকতা অনুমোদন দিয়েছে। এই সময়ে সুলতানাতে মহামারি পরিস্থিতির উন্নতি অনুসারে এটি মূল্যায়ন করা হবে।

সুপ্রিম কমিটি জনগণকে সর্বাধিক সতর্কতা অবলম্বন এবং তাদের পরিবার ও সম্প্রদায়ের সুরক্ষা, বিশেষ করে বয়স্ক, শিশু ও দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত ব্যক্তিদের প্রতি বিশেষ মনোযোগ দেওয়ার আহ্বান জানিয়েছে।

কমিটি সবাইকে সমাবেশ এড়ানোর আহ্বান জানিয়ে উল্লেখ করে যে, সমাবেশগুলো বৈজ্ঞানকিভাবে করোনা সংক্রমণের ক্ষেত্রে জড়িত থাকার প্রমাণিত হয়েছে।

কমিটি তার বিবৃতিতে নাগরিক ও প্রবাসীদের ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রার্থনা করেছে।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: