চট্টগ্রাম আইনজীবী সমিতি; সভাপতি বিএনপির , সেক্রেটারি আ’লীগের

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত অ্যাডভোকেট এনামুল হক। অন্যদিকে দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত একেএম জিয়া উদ্দিন।

সভাপতি পদে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের এনামুল হক ভোট পেয়েছেন ১হাজার ৮৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদের এম এ হাশেম পেয়েছেন ১ হাজার ৫৪৯ ভোট। আর সেক্রেটারি পদে একেএম জিয়াউদ্দিন পেয়েছেন ১ হাজার ৯৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে পরিচিত সমমনা আইনজীবী সংসদের মো. তৌহিদ মুনির চৌধুরী টিপু ও বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের মো. সিরাজুল ইসলাম চৌধুরী পেয়েছেন যথাক্রমে ৭২০ ও ৭১৮ ভোট।

বুধবার (১০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম আদালত ভবনের আইনজীবী সমিতির অফিসে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। পরে সন্ধায় ভোট গণনা শুরু হয়ে মধ্যরাতে গণনা সম্পন্ন হয়। ভোট গণনা শেষে ১১ ফেব্রুয়ারি সকালে নির্বাচন কমিশন নিউজনাউকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সেক্রেটারি, সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, লাইব্রেরি সম্পাদক, সাংস্কৃতিক ও ক্রিড়া সম্পাদক এবং সাতটি সদস্য পদসহ মোট ১৪ টি পদে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ জয় লাভ করেছে। অন্যদিকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, তথ্য প্রযুক্তি সম্পাদক ও তিনটি সদস্য পদ মিলে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মোট ৫টি পদে জয় লাভ করেছে।

প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী মোহাম্মদ হুমায়ুন আকতার মোস্তাক জানান, নির্বাচনে ৩ হাজার ৩৯৪ জন ভোটারের মধ্যে ২ হাজার ৮৫৬ জন ভোট দিয়েছেন। রাতে ভোট গণনা চলছে।

এবারের নির্বাচনে প্রধান দুই দলের দুটি প্যানেলে মোট ৪০ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশ নেন। আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পূর্ণ প্যানেলে নির্বাচন করেছে। বড় দুই প্যানেলের বাইরে সমমনা আইনজীবী সংসদ একটি পদে এবং সাধারণ আইনজীবী কল্যাণ পরিষদ থেকে একজন প্রতিদ্বন্দ্বিতা করেন।

নিউজনাউ/পিপিএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: