NewsNow24.Com
Leading Multimedia News Portal in Bangladesh

চট্টগ্রাম-৮ আসনে জাপার প্রার্থী বাবলু

Get real time updates directly on you device, subscribe now.

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে দলের প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলুকে মনোনয়ন দিয়েছে জাতীয় পার্টি। জাসদ একাংশের কার্যকরী সভাপতি সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের মৃত্যুতে ওই আসনটি শূন্য হয়। বুধবার দুপুরে দলের চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের তার নাম ঘোষণা করেন। জিয়া উদ্দিন আহমেদ বাবলু পার্টির চেয়ারম্যানের ভাগ্নি জামাতা।

তিনি বলেন, ‘উপ-নির্বাচনে আমরা অংশ নিচ্ছি। দলীয়ভাবে প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলুকে মনোনয়ন দিয়েছি। আমরা আশা করি, তিনি জয় ছিনিয়ে আনতে পারবেন।’ আওয়ামী লীগের সঙ্গে জোটগত নির্বাচন হচ্ছে কি না জানতে চাইলে জিএম কাদের বলেন, ‘এখনো চূড়ান্ত হয়নি। আলাপ আলোচনা চলছে। যদি কোনো সমঝোতা হয় সেভাবে ব্যবস্থা নেয়া হবে।’ তিনি বলেন, ‘২০১৮ সালের নির্বাচনে আমরা জোটগতভাবে নির্বাচন করেছি।

রংপুর উপ-নির্বাচনেও জোটগতভাবে হয়েছে। তাই আলাপ আলোচনার মাধ্যমে ঠিক করা হবে।’ জিয়াউদ্দিন আহমেদ বাবলু ২০০৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে চট্টগ্রাম-৬ থেকে নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনে চট্টগ্রাম-৯ আসনে মহাজোটের এমপি নির্বাচিত হন। কিন্তু ২০১৮ সালের নির্বাচনে কপাল পুড়ে তার।

ওই আসনে মহাজোট থেকে প্রার্থী করা হয় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেলকে। জিয়া উদ্দিন আহমেদ বাবলু চট্টগ্রাম-৯ আসন না পেয়ে শেষ পর্যন্ত কক্সবাজার, রংপুর ও নীলফামারী থেকে যেকোনো একটি আসনে মনোনয়নের জোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হন।

সংবাদ সম্মেলনে সংসদ সদস‌্য পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট সালমা ইসলামসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Get real time updates directly on you device, subscribe now.

আপনার মতামত জানান

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More