মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুললো নেইমার-ইকার্দিরা

নিউজনাউ ডেস্ক: ফ্রেঞ্চ সুপার কাপের ফাইনালে বুধবার (১৩ জানুয়ারি) রাতে মার্সেই’র মুখোমুখি হয়েছিল প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। তবে কোনো অঘটন ঘটেনি। ঘরের মাঠে মার্সেইকে ২-১ গোলে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে নেইমার-ইকার্দিরা।

যা নতুন কোচ মাউরিসিও পচেত্তিনোরও ক্যারিয়ারের প্রথম শিরোপা। এর আগে তিনি টটেনহ্যাম হটস্পারকে ২০১৫ সালে কারাবাও কাপ ও ২০১৯ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছিলেন। কিন্তু শিরোপা জিততে পারেননি।

লম্বা এক মাসের ইনজুরি কাটিয়ে এই ম্যাচে মাঠে নেমেছিলেন নেইমার দ্য সিলভা জুনিয়র। ৬৫ মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়াকে উঠিয়ে ২০২১ সালে প্রথমবারের মতো নেইমারকে মাঠে নামান কোচ। ৮৫ মিনিটে মাঠে নামাটা স্বার্থক করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এ সময় পেনাল্টি পায় মার্সেই। পেনাল্টি থেকে নেইমার গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন।

নেইমারের আগে ম্যাচের ৩৯ মিনিটে হেডে প্রথম গোলটি করেন ইকার্দি। অবশ্য তার আগে আরো একবার জালে বল জড়িয়েছিলেন আর্জেন্টাইন এই তারকা। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়।

৮৯ মিনিটে মার্সেই’র দিমিত্রি পায়েত একটি গোল শোধ দেন। ক্রসে তাকে গোলে সহায়তা করেন ফ্লোরিয়ান থাউভিন। কিন্তু পায়েতের গোলটি হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয়ে ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা জিতে মাঠ ছাড়ে নেইমার-ডি মারিয়া-ইকার্দিরা।

নিউজনাউ/এমএএন/২০২১

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: