স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করলো খেয়া ফাউন্ডেশন

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরে স্বল্প মূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করলো বেসরকারি উন্নয়ন সংস্থা খেয়া ফাউন্ডেশন। গত ১২ জানুয়ারি এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি ডা: নাহিদ ফেরদৌসি। তিনি জানান, স্বাস্থ্যসেবার এই কার্যক্রমে থাকছে স্বল্প মূল্যে নিয়মিত স্বাস্থ্য সেবা প্রদান। যেমন- চক্ষু সেবা, সাধারণ স্বাস্থ্য সেবা, মহিলা বিষয়ক স্বাস্থ্য সেবা ও শিশুদের অপুষ্টি রোধে সেবা প্রদান। এই স্বাস্থ্য সেবায় যুক্ত হচ্ছেন বেশ কিছু তরুণ প্রতিভাবান এবং বিশেষজ্ঞ চিকিৎসক।
খেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নাহিদ ফেরদৌসি নিউজনাউকে জানান, তাদের এই স্বাস্থ্য সেবা কার্যক্রম মূলত কোভিক-১৯ এ সাধারণ জনগোষ্ঠীর অনেকেই হাসপাতালের ডাক্তারের শরণাপন্ন হতে অনিহা করেন বিধায় তাদের স্বল্প মূল্যে বৃহত্তর সেবা প্রদানের লক্ষ্যেই এই কার্যক্রম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য ও পুষ্টি বিশেষজ্ঞ ডা: মোঃ ফয়েজুল ইসলাম, এইচআরটিডি মেডিকেল ইন্সটিটিউট এর পরিচালক মোঃ শরিফুল ইসলাম সরকার, খেয়া ফাউন্ডেশনের মেডিকেল অফিসার ডা: মোঃ দানিয়েল হক তানভীর এবং অগ্র কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ আহমেদ খান তুহিন।
উল্লেখ্য, মিরপুর ১১ তে অবস্থিত এই প্রতিষ্ঠানটির যাত্রা শুরু ২০১৫ হতে। প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই দুই হাজারেরও বেশি মানুষকে বিভিন্ন প্রকল্পের আওতায় বিভিন্ন ধরনের সুবিধা দিয়ে এসেছে। এর মধ্যে গাড়ী চালক, সুবিধা বঞ্চিত নারী ও শিশু থেকে শুরু করে হিজড়া জনগোষ্ঠী সহ শারীরিক, সামাজিক ও অর্থনৈতিক বিপর্যস্ত মানুষের পাশেও দাড়িয়েছে এই প্রতিষ্ঠানটি। এছাড়াও দেশের বিভিন্ন দু:সময়ে যেমন বন্যা, কোভিক-১৯, শিক্ষা, জনসচেতনতায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। বিনামূল্যে বিভিন্ন চিকিৎসা প্রদান, মাস্ক বিতরণ, শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদানসহ দুস্থ্য মানুষের কাছে জরুরি খাদ্য পৌঁছে দেয়।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
মন্তব্য
Loading...
%d bloggers like this: