খালেদা জিয়ার জামিন আদালতের ব্যাপার : স্বরাষ্ট্রমন্ত্রী

বুধবার (১১ ডিসেম্বর) দুপুরে জামালপুর পুলিশ অফিসার্স মেস মিলনায়তনে উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গত দশ বছর আগের পুলিশ ও আজকের পুলিশ এক নয়। বঙ্গবন্ধু বলেছিলেন তোমরা জনগণের পুলিশ হও। পুলিশ আজ জনগণের পুলিশ হয়েছে। জনগণের সেই আস্থা ও বিশ্বাসের জায়গায় পৌঁছেছে বাংলাদেশ পুলিশ। এখন আর কেউ পুলিশ দেখলে দূরে চলে যায় না। পুলিশের কাছে এসে তাদের সব কথা বলে। এইটাই ১০ বছর আগের আর আজকের পুলিশের পার্থক্য। আজ বাংলাদেশ রোল মডেল হিসেবে পরিণত হয়েছে সারা বিশ্বে।

তিনি আরও বলেন, এ দেশের জনগণ জঙ্গীদের ঘৃণা করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সবাই সাড়া দিয়েছিলো বলেই জঙ্গী দমন করতে সক্ষম হয়েছি। জ্বালাও পোড়াওতে অনেক পুলিশ জীবন দিয়েছে। পুলিশকে পিটিয়ে জখম করছে এইটাও আমরা দেখেছি। পুলিশ এ দেশের শান্তি ও নিরাপত্তার জন্য অপরিহার্য। তবে কিছু পুলিশ আইন ভঙ্গ করেন। তাদের তাৎক্ষণিক আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। আমরা ২০৪০- এর স্বপ্ন দেখছি। বাংলাদেশ আর পিছিয়ে যাবে না। পুলিশকে আমরা আরও শক্তিশালী করছি। বাংলাদেশ যেই ভাবে এগিয়ে যাচ্ছে, আমরা আরও এগিয়ে যাবো।

জেলা পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন (সিআইপি), এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক প্রমুখ।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান