বিনোদন কেন্দ্রে মাস্কহীন ৫০ জনকে ৮ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো: সাপ্তাহিক ছুটির দিনেও মাস্ক পরা নিশ্চিতকরণে চট্টগ্রামে জেলা প্রশাসনের তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরের বিনোদন কেন্দ্রগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এসময় ৫০ জনকে ৮ হাজার ১৬০ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার বিকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম আলমগীর নগরের ফয়েসলেক ও চিড়িয়াখানায় অভিযান চালিয়ে ১৫ জন কে ২ হাজার টাকা অর্থদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক নগরের সিআরবি, জাম্বুরী পার্ক ও শিশু পার্কে মাস্ক না পরার কারণে ২০ জনকে ৩ হাজার টাকা অর্থদণ্ড করেন।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী নগরের জিইসি মোড় এলাকায় মাস্ক না পরায় বাস ড্রাইভার সহ ১৫ জনকে ৩ হাজার ১৬০ টাকা অর্থদণ্ড করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সাপ্তাহিক ছুটির দিনে বিশেষ করে বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভীড় লেগে থাকে। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে, সামাজিক দুরত্ব বজায় না রেখে, মাস্ক না পরে ঘুরে বেড়ায় যা খুবই ঝুকিপূর্ণ ও করোনা সংক্রমণের হার বাড়াতে ভূমিকা পালন করে। অবহেলা করে মাস্ক না পরায় ৫০ ব্যাক্তিকে অর্থদণ্ড করা হয়।

তিনি আরও বলেন, মোবাইল কোর্ট পরিচালনা করার ফলে মাস্কের ব্যবহার বৃদ্ধি পেয়েছে যা ইতিবাচক।বিনোদন কেন্দ্রগুলোতে মাস্ক পরা নিশ্চিতকরণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মনিটরিং করে’ নো মাস্ক নো এন্ট্রি’ স্লোগানকে বাস্তবায়নের নির্দেশনা দেয়া হয়। ভবিষ্যতেও আমাদের অভিযান অব্যাহত থাকবে যাতে কেউ মাস্ক না পরে বিনোদন কেন্দ্রগুলোতে প্রবেশ না করতে পারে ও স্বাস্থ্য বিধি পালনে সচেতন করা যায়। সেজন্যে আমরা আরো কঠোর হচ্ছি।

নিউজনাউ/পিপিএন/এনএইচএস/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
এছাড়া, আরও পড়ুনঃ
মন্তব্য
Loading...
%d bloggers like this: