আইনজীবী পেলেন আকবর

সিলেট ব্যুরো: সিলেটের বন্দর বাজার ফাঁড়িতে নির্যাতনে রায়হানের মৃত্যুর ঘটনার মামলায় প্রধান অভিযুক্ত সাময়িক বরখাস্ত এসআই আকবর হোসেন ভূঁইয়ার পক্ষে আদালতে এতদিন কোনো আইনজীবী ছিলেন না।

তবে শেষ পর্যন্ত তার পক্ষে আদালতে লড়তে রাজি হয়েছেন সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মো. মিসবাউর রহমান আলম। তিনি জেলা আইনজীবী সমিতির ২ নম্বর বারের সদস্য। গত ১০ ডিসেম্বর আকবরের পক্ষে তিনি ওকালতনামা জমা দিয়েছেন বলে জানান।

বৃহস্পতিবার অ্যাডভোকেট মো. মিসবাউর রহমান আলম সাংবাদিকদের বলেন, ‘আইনি সহায়তা পাওয়া প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। আর আসামিপক্ষে কোনো আইনজীবী না থাকলে বিচার প্রক্রিয়া আটকে থাকে। এ কারণে আকবরের পক্ষ থেকে আইনি সহায়তা চাওয়া হলে আমি তার পক্ষে ওকালতনামা জমা দিয়েছি।’

আলোচিত এ ঘটনায় আসামিদের পক্ষে সিলেট জেলা আইনজীবী সমিতির কোনো সদস্যই ওকালতনামা দেননি। এমনকি নিহত রায়হানের বাড়িতে গিয়েও এ কথা জানিয়েছিলেন সমিতির নেতারা। তাদের এমন উদ্যোগ দেশব্যাপী প্রশংসনীয়ও হয়।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে টাকার জন্য রায়হানকে (৩৩) নির্যাতনের অভিযোগ ওঠে আকবরের নামে। পরে রায়হানের মৃত‌্যু হয়।

নিউজনাউ/এনএইচএস/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান