ফিউচার ফাউন্ডেশনের দেয়া হুইল চেয়ারে হাসি ফুটলো আমিনুরের

নগরকান্দা ( ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দায় ফিউচার ফাউন্ডেশনের দেয়া হুইল চেয়ার পেয়ে প্রতিবন্ধী আমিনুরের (১২) মুখে হাসি ফুটলো।

অসহায় পিতামাতার আর্থিক সংকটের কারণে এতদিন ছেলের হুইল চেয়ারের আবদার রক্ষা করতে পারেনি। অবশেষে ফিউচার ফাউন্ডেশনের সহযোগিতায় হুইল চেয়ার পেয়ে অসহায় প্রতিবন্ধী আমিনুর ও তার পিতামাতার মুখে স্বস্তির হাসি ফুটেছে।

জানা গেছে, ফরিদপুরের সালথা উপজেলার মুরাটিয়া গ্রামের হতদরিদ্র লাকু মোল্যার ছেলে আমিনুর(১২)। আমিনুর জন্মের পর সুস্থ থাকলেও পরবর্তীতে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে তার দুই পা অকেজো হয়ে পড়ে। সে হেঁটে চলাফেরা করতে পারেনা। ছোট থাকতে বাবা মায়ের কোলে চড়ে কিছুক্ষণ থাকলেও বাকী সময় তাকে শুয়েই থাকতে হয়। তার বয়স যখন বাড়তে থাকে তখনই বাড়ে বিপত্তি।
অভাব অনটনের সংসারে তাকে একটি হুইল চেয়ার কিনে দেয়ার মতো সামর্থ্য হয়ে উঠে না। লাকু মোল্যা হতদরিদ্র হওয়ায় স্থানীয় অনেকের কাছে হুইল চেয়ারের আবদার ছিল প্রতিবন্ধী ছেলে আমিনুরের। বিষয়টি সালথা উপজেলার মুরাটিয়া গ্রামের মনির হোসেন আমলে নিয়ে ফেজবুকে পোষ্ট দেন।

এ বিষয়টি নজরে আসে ফিউচার ফাউন্ডেশনের। ফিউচার ফাউন্ডেশন প্রতিবন্ধী আমিনুরকে একটি হুইল চেয়ারের ব্যবস্থা করে দিবেন বলে আশ্বস্ত করেন।

আর সেই সহযোগিতায় এগিয়ে আসেন ফিউচার ফাউন্ডেশনের দাতা সদস্য বিশিষ্ট ব্যবসায়ী নূর আলম। কয়েকদিনের মধ্যেই নুর আলম কুরিয়ার যোগে হুইল চেয়ারটি ফিউচার ফাউন্ডেশনের পরিচালক মাহফুজুর রহমানের কাছে হস্তান্তর করেন।

খবর পেয়ে আমিনুরের মা ভ্যানযোগে আমিনুরকে সঙ্গে নিয়ে হুইল চেয়ারটি নেওয়া উদ্দেশ্য নগরকান্দা উপজেলা চত্বরে হাজির হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আমিনুরকে হুইল চেয়ারটিতে বসানো হলে, আমিনুরের আনন্দ আর হাসিতে অনেকের চোখেই পানি চলে আসে।

এব্যাপারে আমিনুরের মা হাওয়া বেগম বলেন, বসতবাড়ি ছাড়া তাদের কোন সম্পদ নেই। তার স্বামী অন্যের জমিতে কাজ করে কোন রকমে সংসার চালায়। দীর্ঘদিন ধরে একটি হুইল চেয়ারের অভাবে সারাদিন তার ছেলে কে একটি জায়গায়ই বসে থাকতে হতো। এখন চেয়ার পেয়ে পুরো পরিবারের মুখে স্বস্তির হাসি ফুটে উঠেছে।

হুইল চেয়ার বিতরণের সময় উপস্থিত ছিলেন, নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহসান মাহমুদ রাসেল, জলিল- আম্বিয়া ফাউন্ডেশনের পরিচালক ও সাংবাদিক ওয়াহিদ মিলটন, নগরকান্দা থানা ইনচার্জ শেখ মোঃ সোহেল রানা, যুগান্তরের ব্যুরোচিফ জাহিদ রিপন প্রমুখ।

এব্যাপারে ফিউচার ফাউন্ডেশনের পরিচালক মাহফুজুর রহমান বলেন, ফিউচার ফাউন্ডেশন হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতায় কাজ করে। শিক্ষার পাশাপাশি অসহায় মানুষের সহযোগিতায় ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তারই অংশ হিসাবে এই হুইল চেয়ারটি বিতরণ করা হলো।
নিউজনাউ/এফএফ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: