করোনায় মৃত্যু দুই হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক:

দেশে মহামারি করোনাভাইরাসে মোট মৃত্যু দুই হাজার ছাড়িয়ে গেছে। তবে অন্য দিনের চেয়ে নমুনা পরীক্ষা কম হওয়ায় কমেছে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫৫ জন প্রাণ হারিয়েছেন। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৫২ জনে। এছাড়া একই সময় নমুনা পরীক্ষা করে আরও দুই হাজার ৭৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৬২ হাজার ৪১৭ জনে।  

রবিবার (৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৯৬৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৩ হাজার ৯৮৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ ৪৬ হাজার ৬২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৭৩৮ জনের মধ্যে। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৬২ হাজার ৪১৭ জনে।

আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৫৫ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৫২ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৯০৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৭২ হাজার ৬২৫ জনে।

বুলেটিনে বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে স্বাস্থ্যবিধি মেনে চলা সহ প্রয়োজনীয় পরামর্শ দেশবাসীর উদ্দেশে তুলে ধরা হয়।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: