করোনায় মৃত্যুহীন দিন পেলো চট্টগ্রাম, মোট সুস্থ ১১৫৬

চট্টগ্রাম ব্যুরো:

করোনায় মৃত্যুহীন একটি দিন পেলো বন্দরনগরী চট্টগ্রাম। সেই ৯ এপ্রিল এক বৃদ্ধের মৃত্যু দিয়ে চট্টগ্রামে করোনার শবযাত্রা শুরু। এরপর প্রায় প্রতিদিনই মৃত্যু খবর লিখতে হয়েছে। তবে শুক্রবার (৩ জুলাই) মৃত্যুহীন দিন পেয়েছে চট্টগ্রাম জেলা। এছাড়াও একদিনে নতুন করে সুস্থ হয়েছে ২৫ জন। মোট করোনামুক্ত হয়েছে ১ হাজার ১৫৬ জন।

মৃত্যুহীন দিনেও চট্টগ্রাম জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৬৩ জন। এর মধ্যে ১৯৬ জন নগরের ও ৬৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আজ শনিবার (৪ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী নিউজনাউকে এসব তথ্য জানান।

তিনি জানান, মোট সাতটি ল্যাবে ১ হাজার ২৩৬ জনের নমুনা পরীক্ষায় ২৬৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়েছে ২৫ জন এবং গতকাল আমরা করোনায় মৃত্যুহীন একটি দিন পেলাম।

শুক্রবার বিআইটিআইডিতে ২৬১জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এরমধ্যে নগরীতে ১২ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৫ জন রয়েছেন।

এদিকে সিভাসু ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা পজিটিভ এসেছে। এরমধ্যে নগরীতে ২ জন ও বিভিন্ন উপজেলার ৫ জন রয়েছেন।

শুক্রবার চমেক ল্যাবে ৩৬৪ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে নগরের ৮২ ও উপজেলার ৫ জন রয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৯ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে নগরের ২৪ জন এবং ৩৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

অন্যদিকে চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে নগরের ৩১ জন এবং ৩ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের জনের নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়েছে।

গতকাল শুক্রবার শেভরণ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৫৪ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়। যাদের মধ্যে ৪৫ জন নগরের এবং ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম জেলার উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬৭ জনের মধ্যে সাতকানিয়ার ১, বাঁশখালীর ৭, চন্দনাইশের ৫, পটিয়ার ৩, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ১১, ফটিকছড়িতে ১৭, হাটহাজারীতে ১৮, ও সীতাকুণ্ডের ২ জন আছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ৯ হাজার ৬৬৮ জন। এর মধ্যে মারা গেছেন ১৮৭ জন। এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৫৬ জন করোনা রোগী।

নিউজনাউ/পিপিএন/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: