চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লকডাউন: জরুরি কাজ চলবে শহরের চারুকলা ইনস্টিটিউটে

 

চবি প্রতিনিধি: করোনা ভাইরাসের দ্রুত সংক্রমণের শঙ্কায় লকডাউন করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস। শনিবার ৪ জুলাই থেকে শুক্রবার ১৭ জুলাই পর্যন্ত ১৪ দিন ক্যাম্পাসে সর্বাত্মক লকডাউন কার্যকর থাকবে বলে চবি প্রশাসন জানিয়েছে। এসময় চট্টগ্রাম নগরীর বাদশাহ মিয়া সড়কস্থ চারুকলা ইনস্টিটিউটে জরুরি অফিসিয়াল কাজ চলবে।

শুক্রবার (৩ জুলাই) চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লকডাউন চলাকালীন সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক কার্যক্রম চট্টগ্রাম শহরে চারুকলা ইনস্টিটিউট অফিসে পরিচালিত হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার চবি’র সিন্ডিকেট সদস্যবৃন্দের সাথে জরুরি আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত গ্রহণ করেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। লকডাউন চলাকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

সূত্র জানায়, গত ১৮ মার্চ দেশে কেরোনা সংক্রমণের মুখে চবি সিন্ডিকেটের এক জরুরি সভা থেকে সকল ক্লাস ও পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়। বন্ধ করে দেয়া হয় সব আবাসিক শিক্ষার্থীদের হলও।

তবে সারা দেশে লকডাউন উঠলে, সরকারের ঘোষণা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ‘সীমিত পরিসরে’ চবির কাজ শুরু হয় গত ৩১ মে। কিন্তু আবাসিক হল না খোলায় এবং করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ায় এসময় কোন ক্লাস-পরীক্ষা হয়নি, কেবল জরুরি অফিসিয়াল কাজ চলছিল এই সময়ে। তাই মধ্যমার্চ থেকে সাধারণ সাধারণ ছুটির আড়াই মাস পর ক্যাম্পাস সীমিত আকারে খুললেও ফের ৪ জুলাই থেকে লকডাউনে যেতে হলো চবিকে।

নিউজনাউ/পিপিএন

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: