ভারতে আসামি ধরতে গিয়ে পুলিশের ৮ সদস্য নিহত

নিউজনাউ ডেস্ক:

ভারতে আসামি ধরতে গিয়ে দুর্বৃত্তদের গুলিতে পুলিশের ৮ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ডেপুটি পুলিশ সুপার, তিনজন এসআই ও চারজন কনস্টেবল।

এ ঘটনায় আহত হয়েছেন পুলিশের আরও সাত সদস্য। পুলিশের পাল্টা গুলিতে নিহত হয়েছে তিন দুর্বৃত্ত। বৃহস্পতিবার (২ জুলাই) উত্তরপ্রদেশের কানপুরে গোলাগুলিরও ওই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, চৌবেপুর থানার অন্তর্গত ডিকরু গ্রামে কুখ্যাত অপরাধী বিকাশ দুবেকে ধরার জন্য অভিযান চালায় পুলিশ। এসময় লুকিয়ে থাকা সন্ত্রাসীরা পুলিশের ওপর এলোপাথাড়ি গুলি চালায়। এতে ঘটনাস্থলেই নিহত হন ডেপুটি পুলিশ সুপার দেবেন্দ্র মিশ্র, তিন সাব ইনস্পেক্টর ও চারজন কনস্টেবল। পুলিশের পাল্টা গুলিতে বিকাশের তিন সঙ্গীর মৃত্যু হলেও বিকাশ এখনও পলাতক।

এই ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এসটিএফ-এর টিমকে তদন্তের নির্দেশ দিয়েছে। একইসঙ্গে  সিল করে দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের চারদিকের সীমান্ত।

উল্লেখ্য, ২০০১ সালে থানায় ঢুকে মন্ত্রী সন্তোষ শুক্লাকে খুন করেছিল বিকাশ। খুন, অপহরণসহ মোট ৬০টি মামলা রয়েছে তার নামে। এর আগেও পুলিশকর্মী খুনের অভিযোগ রয়েছে বিকাশের বিরুদ্ধে। একাধিকবার গ্রেফতারও করা হয়েছিল তাকে। কিন্তু সাক্ষী, প্রমাণের অভাবে শেষমেশ ছাড়া পেয়ে আবারও সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করে বিকাশ।

নিউজনাউ/এসএইচ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান