কোরিয়োগ্রাফার সরোজ খান মারা গেছেন

নিউজনাউ ডেস্ক: বলিউডের বর্ষীয়ান কোরিয়োগ্রাফার সরোজ খান মারা গেছেন। বৃহস্পতিবার (২ জুলাই) মধ্যরাতে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় তাঁর।

সরোজ খানের মৃত্যুর খবর নিশ্চিত করেন তার মেয়ে সুকানা খান। মৃত্যুকালে সরোজের বয়স হয়েছিল ৭১ বছর। এর আগে গত ২০ জুন শ্বাসকষ্টের সমস্যা নিয়ে বান্দ্রার গুরু নানক হাসপাতালে ভর্তি হয়েছিলেন সরোজ। অন্যান্য লক্ষণ না থাকলেও শ্বাসকষ্টের সমস্যা থাকায় তাঁর কোভিড-১৯ টেস্ট করা হয়। সেই টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছিল তার। হাসপাতালে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও হৃদযন্ত্র বিকল হয়ে বৃহস্পতিবার গভীর রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই কোরিয়োগ্রাফার।

প্রায় চার দশক ধরে বলিউডের সঙ্গে জড়িত ছিলেন সরোজ খান। দু’হাজারেও বেশি গানে করেছেন কোরিয়োগ্রাফি। ১৯৭৪-এ ‘গীতা মেরা নাম’ ছবিতে কোরিয়োগ্রাফির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তাঁর। তিন বার জাতীয় পুরস্কার জয়ী সরোজ এর পর কাজ করেছেন একের পর এক ছবিতে। ২০১৯-এ ‘কলঙ্ক’ ছবিতে মাধুরী দীক্ষিতের গানে শেষ বারের মতো কোরিওগ্রাফি করেছিলেন সরোজ।

সরোজের মৃত্যুর খবরে শোকাহত বলিউড অঙ্গন। সরোজের অনন্য সৃষ্টিগুলিকে পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখ প্রকাশ করছেন তারকাদের পাশাপাশি রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

নিউজনাউ/টিএন/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: