রাষ্ট্রায়ত্ত্ব পাটকল বন্ধের ঘোষণা জাতীয় স্বার্থবিরোধী: বাম গণতান্ত্রিক জোট

চট্টগ্রাম ব্যুরো: রাষ্ট্রায়ত্ত্ব পাটকল বন্ধ ঘোষণার সরকারের সিদ্ধান্তকে দেশের জন্য আত্মঘাতী ও ‘জাতীয় স্বার্থবিরোধী’ হিসেবে উল্লেখ করেছে বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম জেলা শাখা। এ সিদ্ধান্তের বিরুদ্ধে পাটকল শ্রমিক-কর্মচারী সহ সর্বস্তরের জনগণকে রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন জোট নেতারা।

বৃহস্পতিবার (২ জুলাই) নগরের আন্দরকিল্লা মোড়ে বাম জোটের উদ্যোগে আয়োজিত সমাবেশে নেতৃবৃন্দ এ আহবান জানান।

সমাবেশ থেকে স্বাস্থ্যখাতে অনিয়ম, দুর্নীতি বন্ধ ও সবার জন্য স্বাস্থ্য নিশ্চিত করা, করোনা পরীক্ষার উপর সরকারী ফি আরোপ প্রত্যাহার, বিদ্যুৎ-গ্যাসের মূল্য বছরে একাধিকবার পরিবর্তন করার সুযোগ দিয়ে সংসদে প্রনীত বিল বাতিলেরও দাবি জানানো হয়।

বাম জোটের জেলা সমন্বয়ক ও সিপিবি জেলা সাধারণ সম্পাদক কমরেড অশোক সাহার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রমিক নেতা কমরেড মৃণাল চৌধুরী, বাসদ জেলা কমিটির সদস্য হেলাল উদ্দিন, গণসংহতি আন্দোলন বাংলাদেশের চট্টগ্রাম জেলা সমন্বয়কারী হাসান মারুফ রুমি, বাসদ(মার্কসবাদী) জেলা সদস্যসচিব শফি উদ্দিন কবির আবিদ। সমাবেশ পরিচালনা করেন বাসদ নেতা রায়হান উদ্দিন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রায়ত্ত্ব পাটকলগুলোর আধুনিকীকরণ করে ও পাটক্রয়ে দুর্নীতি, লুটপাট বন্ধ করে লাভজনক করার উদ্যোগ না নিয়ে লোকসানের অজুহাতে বন্ধ ঘোষণার সিদ্ধান্ত বাস্তবে দেশের লুটেরা ব্যবসায়ী গোষ্ঠীর স্বার্থেই নেওয়া। সারা দুনিয়ায় এখন পলিথিনসহ কেমিক্যাল দ্রব্য বর্জনের ফলে পাট ও পাটজাত দ্রব্যের ব্যবহার ও চাহিদা বাড়লেও বাংলাদেশে অবস্থিত পাটকলগুলোও সরকার বন্ধের ষড়যন্ত্র করছে।

নিউজনাউ/পিপিএন

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: