বার্সেলোনায় প্রবাসীদের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

কবির আল মাহমুদ, স্পেন থেকে:
মহামারি করোনাভাইরাসের সংকট কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে স্পেনের সার্বিক পরিস্থিতি। দীর্ঘ ৯৯ দিন পর গত ২২ জুন পুরোপুরি উঠিয়ে নেয়া হয়েছে জরুরি অবস্থা। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে মাঠে ফিরেছে খেলা। এ সুযোগেই মঙ্গলবার স্পেনের পর্যটন নগরী বার্সেলোনায় বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব আয়োজন করে একদিনের সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্ট। চার দলের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে সেভেন ষ্টার ক্লাব এবং রানার্স-আপ ইয়ং ষ্টার ক্লাব।

বার্সেলোনার কাম্পো দে মনজুইক মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টে দর্শক ও ক্রিকেটারদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা। দীর্ঘদিনের লকডাউন শেষে মাঠে খেলা ফেরায় গীষ্মের প্রচণ্ড রোদ উপেক্ষা করে ফুটবলের দেশ খ্যাত স্পেনে ক্রিকেট খেলা উপভোগ করতে মাঠে প্রবাসী বাংলাদেশিদের উপচেপড়া ভিড় ছিল লক্ষণীয়।

ইয়ং ষ্টার ক্লাব, সেভেন ষ্টার ক্লাব, সান রাইজ ক্লাব এবং বাংলা টাইগার ক্লাব এই চার টিমের মধ্যে দিনব্যাপী তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা অনুষ্ঠিত হয়।

রাতে শহরের বাংলাদেশি অধ্যুষিত এলাকায় মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার্স-আপ দলকে ট্রফি তুলে দেয়া হয়।

বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব কাতালোনীয়ার সভাপতি আশরাফ হোসেন মামুনের সভাপতিত্বে ও ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ মির রাজনের পরিচালনায় পুরষ্কার বিতরণ ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের স্পন্সর বার্সেলোনা চেম্বার অব কমার্সের সভাপতি এবং কাসা ই কুইনার সত্ত্বাধিকারী এইচ এম রাসেল হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক নুরুল ওয়াহীদ, ব্যবসায়ী ও কমিউনিটি নেতা শফিক খান, ভয়েস অব বার্সেলোনার সাধারণ সম্পাদক এ আর লিটু, সহ সভাপতি আজমল আলী, কাসা কুইনের পরিচালকর রিয়াদ হাওলাদার, সালাউদ্দিন আহমেদসহ অনুষ্ঠানে বার্সেলোনায় বিভিন্ন ক্রিকেট ক্লাবের খেলোয়ারসহ বাংলাদেশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে রাসেল হাওলাদার বলেন, খেলাধুলায় কেউ হারে, কেউ জয়লাভ করে। মূল কথা হলো খেলাধুলায় অংশগ্রহণ করা। খেলাধুলাই পারে যুব সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে। খেলাধুলা জীবনকে সুন্দর করে। খেলোয়াড়দের মধ্যে সৃষ্টি হয় শৃংখলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ ও কর্তব্যপরায়ণতা।

এ সময় তিনি আয়োজক কমিটিকে এ ধরনের প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট আয়োজন করায় ধন্যবাদ জানান। আগামীতেও তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

নিউজনাউ/এবি/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: