এবার পার্কভিউর অবহেলার বলি আ’লীগ নেতা; অথচ করোনা নেগেটিভ

চট্টগ্রাম ব্যুরো: করোনাকালে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ ছিল আগেও। এবার সেই তালিকায় যুক্ত হলো এক আওয়ামী লীগ নেতার নাম। একসপ্তাহ সেই হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরার পরদিন আবারও অসুস্থ হয়ে ভর্তি হতে গেলে করোনা সন্দেহে ভর্তি নেয় নি তারা।

পরে তীব্র শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের আইসিইউ না পেয়ে দেড় ঘন্টার মাথায় বিনা চিকিৎসায় হাসপাতালের জরুরী বিভাগের সামনেই মৃত্যুবরণ করেন মোহাম্মদ হোসেন বাঁচা সওদাগর (৬৫)। তিনি কর্ণফুলী উপজেলার শিকল বাহা ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

বৃহস্পতিবার ( ২ জুলাই) সকালে নগরের পাঁচলাইশ মোড়ে বেসরকারি পার্কভিউ হাসপাতালে এ ঘটনা ঘটে। বিনা চিকিৎসায় মৃত্যুর অভিযোগে হাসপাতালের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে নিউজনাউকে জানিয়েছেন মৃতের ভাতিজা ইসহাক ইমন।

তিনি বলেন, গত ১৫ জুন শ্বাসকষ্টের সমস্যা নিয়ে পার্ক ভিউ হাসপাতালে চাচাকে ভর্তি করাতে গেলে তারা ভর্তি না নিয়ে রোগী ফিরিয়ে দেয়। পরে রাজনৈতিক তদবির খাটিয়ে তাকে সিসিইউতে ভর্তি নেয়। এরমধ্যে তার নমুনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসে। এরপর কিছুটা সুস্থতাবোধ করলে বাড়িতে নিয়ে যাওয়া হয়।

তিনি বলেন, এরপর ২৬ জুন আবারও চাচাকে পার্ক ভিউ হাসপাতালে নিয়ে যাই। প্রায় চারঘন্টা পর তারা তখন ভর্তি করায়। এরপর তিনি কিছুটা সুস্থবোধ করায় তাকে গতকাল ১ জুলাই রিলিজ দেওয়া হয়।

তিনি অভিযোগ করে বলেন, সন্ধ্যায় বাড়িতে নিয়ে যাওয়ার পর আজ ভোরের দিকে তার শ্বাসকষ্ট আবারও বেড়ে যায়। আমরা তাকে অক্সিজেন সাপোর্ট দিয়ে বাড়ি থেকে সকাল ৭টায় পার্ক ভিউ হাসপাতালে নিয়ে আসি। এরপর শুরু হয় তাদের অবহেলা। জরুরী বিভাগের সামনের একটি বেডে শুয়ে রেখে কখনো চারতলা আবার কখনো ৮ তলায় ছুটছি আইসিইউর জন্য। চারতলায় আইসিইউ খালি না থাকলে ৮ তলায় আইসিইউ খালি ছিল। কিন্তু সেখানে থাকা ডা. আশরাফ করোনা রোগী সন্দেহে আইসিইউ দিতে অস্বীকার করেন।

চাচার অবস্থা খারাপ হতে থাকে। সকাল ৭টা থেকে ৯টা কোন চিকিৎসা ছাড়াই হাসপাতালের জরুরি বিভাগের সামনে তিনি মারা যান। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা জনিত কারণে এই মৃত্যুর বিরুদ্ধে আমরা মামলা করার প্রস্তুতি নিচ্ছি যোগ করেন ইসহাক ইমন।

নিউজনাউ/পিপিএন

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: