বেনাপোল স্থল বন্দর দিয়ে আমদানি কার্যক্রম বন্ধ

বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ প্রায় তিন মাস পর আমদানি কার্যক্রম শুরু হয়েছিল ভারতের সাথে বাংলাদেশের বেনাপোল বন্দর দিয়ে।

বুধবার (১ জুলাই) সকালে রপ্তানিকারকরা সবাই এক হয়ে বন্ধ করে দিয়েছে আমদানি বাণিজ্য কার্যক্রম।

রপ্তানিকারকদের দাবী আমদানির পাশাপাশি রপ্তানিও চালু হোক। শুধু ভারত থেকে আমদানি হবে আর বাংলাদেশ থেকে রপ্তানি হবে না এটা মানতে নারাজ রপ্তানিকারকরা। এজন্য আজ বুধবার (১ জুলাই) আমদানির প্রধান গেট বন্ধ করে দিয়েছে রপ্তানি কারকরা।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সাজেদর রহমান বলেন, তিন মাস ৮ দিন পার হয়ে গেলেও আমদানি হচ্ছে কিন্তু ভারত বাংলাদেশ থেকে কোনো রপ্তানি পণ্য নিচ্ছে না। এজন্য বাংলাদেশের রপ্তানিকারকরা ক্ষতির সম্মুখীন হচ্ছে হাজার হাজার কোটি টাকা।

রপ্তানিকারকদের অর্ডার বাতিল হয়ে যাচ্ছে। এ সমস্ত কারণে রপ্তানিকারকরা বার বার ভারতের প্রতিনিধিদেরকে বলার পরেও কোন ব্যবস্থা না নেওয়ায় রপ্তানিকারকরা আমদানি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

ভারত বাংলা চেম্বার ওব কর্মাসের চেয়ারম্যান মতিয়ুর রহমান জানান, বুধবার (১ জুলাই) সকালে সকল রপ্তানি কারকরা এক হয়ে আমদানির প্রধান গেট বন্ধ করে দিয়েছে এবং সেখান থেকে এখনও আমদানি কার্যক্রম বন্ধ আছে।

রপ্তানিকারকদের দাবী আমদানির পাশাপাশি রপ্তানিও চালু হোক। শুধু ভারত থেকে আমদানি হবে আর বাংলাদেশ থেকে রপ্তানি হবে না এটা মানতে নারাজ রপ্তানিকারকরা। এজন্য আমদানির প্রধান গেট বন্ধ করে দিয়েছে রপ্তানি কারকরা।
নিউজনাউ/এফএফ/২০২০

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: