করোনা সেবায় যাত্রা শুরু সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালের

চট্টগ্রাম ব্যুরো: করোনা চিকিৎসায় বন্দর নগরী চট্টগ্রামে যুক্ত হলো আরো একটি হাসপাতাল। চট্টগ্রামের দ্বিতীয় ফিল্ড হাসপাতাল হিসেবে সেবার দ্বার খোলা সিএমপি-বিদ্যানন্দ হাসপাতালটির উদ্বোধন করেছেন করোনাজয়ী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মাে. মাহাবুবর রহমান।

জনগণের অর্থায়নে পতেঙ্গা বি কে কনভেনশন সেন্টারে নির্মিত এই হাসপাতালটি বুধবার (১ জুলাই) থেকে উদ্বোধনের পর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিন্দ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট ফারুক আহমেদ, অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, এডিসি মইনুল আহমেদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ফাউন্ডেশনের সেচ্ছাসেবীরা।

জানা গেছে, প্রাথমিক ভাবে প্রতিদিন ১০ টি করে করোনা টেস্টের সেম্পল নেওয়া হবে। এছাড়া আউটডােরে সাধারণ উপসর্গের রােগীদেরও চিকিৎসা দেয়া হবে।

এই হাসপাতালে সার্বক্ষণিক চিকিৎসা ও সেবার দায়িত্বে থাকবেন ১২ জন চিকিৎসক, ১৮ জন নার্স ও ৫০ জন স্বেচ্ছাসেবক। সাথে থাকবে ২০টি হাই ফ্লো নেজাল কেনোলা অক্সিজেন সুবিধা সংবলিত বেড, অক্সিজেন কনসেনট্রেটর ও দুটি অ্যাম্বুলেন্স।

প্রসঙ্গত জুন মাসের মাঝামাঝিতে এ হাসপাতালটির প্রস্তুতির কাজ শুরু করেছিল স্বেচ্ছাসেবী শিক্ষামূলক প্রতিষ্ঠান বিদ্যানন্দ ফাউন্ডেশন। মাত্র দুই সপ্তাহে হাসপাতালটি এখন প্রস্তুত করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য।

নিউজনাউ/পিপিএন

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
আপনার মতামত জানান
%d bloggers like this: